নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল-এ ‘জাতীয় সংবিধান দিবস’ পালন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২২ | ০২:৩৪ অপরাহ্ণ | আপডেট: ০৫ নভেম্বর ২০২২ | ০২:৩৪ অপরাহ্ণ

ফলো করুন-
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল-এ ‘জাতীয় সংবিধান দিবস’ পালন

নিউইয়র্ক : গত ৪ঠা নভেম্বর বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, নিউইয়র্ক -এ যথাযোগ্য মর্যাদায় ‘জাতীয় সংবিধান দিবস’ পালন করা হয়। এই অনুষ্ঠানে দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে দিবসটি উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করা হয়। অতঃপর ‘জাতীয় সংবিধান দিবস’-এর প্রেক্ষাপট ও গুরুত্বের উপর একটি বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়।

এ বিশেষ আলোচনার শুরুতে কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, ১৯৭১ সালের ১৬ ই ডিসেম্বর বাংলাদেশ মহান স্বাধীনতা যুদ্ধে বিজয় লাভের মাত্র এক বছরেরও কম সময়ে বঙ্গবন্ধুর সরকার জাতিকে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ একটি লিখিত সংবিধান উপহার দেন যা বিশ্বের ইতিহাসে বিরল। তিনি পবিত্র সংবিধানের মর্যাদা সমুন্নত রেখে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ বাস্তবায়নে সকলকে যে যার অবস্থান থেকে দেশের উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখার আহবান জানান।

মহান সংবিধানের সম্মান ও মর্যাদা অক্ষুন্ন রাখার প্রত্যয় ব্যক্ত করার মধ্যদিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে। – প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন