নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩০ বছর আগে যৌন নিপীড়নের অভিযোগ, নিউইয়র্কের মেয়রের নামে মামলা

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২৩ | ০৬:১১ পূর্বাহ্ণ | আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ | ০৭:১৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
৩০ বছর আগে যৌন নিপীড়নের অভিযোগ, নিউইয়র্কের মেয়রের নামে মামলা

নিউইয়র্ক সিটির মেয়র অ্যারিক অ্যাডামসের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেছেন এক নারী। গত বুধবার (২২ নভেম্বর) আদালতে দায়ের করা একটি মামলার কাগজপত্রে ওই অভিযোগ করেছেন তিনি। নিউ ইয়র্ক ষ্টেটের ‘অ্যাডাল্ট সারভাইভারস অ্যাক্ট’-এর অধীনে অভিযোগটি দায়ের করা হয়েছে। সংবাদমাধ্যম দ্য মেসেঞ্জার প্রথম এ–সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করে। এতে বলা হয়, অভিযোগপত্রে ওই নারী বলেছেন, ১৯৯৩ সালে এরিক ও তিনি নিউইয়র্ক শহরের জন্য কাজ করতেন। ওই সময় নিউইয়র্কেই এরিক তাঁকে নিপীড়ন করেন।

এ বিষয়ে আরো জানা গেছে, মেয়র অ্যারিক অ্যাডামসের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে—তা ১৯৯৩ সালে সংঘটিত হয়েছিল বলে উল্লেখ করা হয়েছে। সে সময় তাঁরা দুজনই নিউ ইয়র্ক সিটির ট্রানজিট পুলিশ বিভাগে চাকুরী করতেন।

এ বিষয়ে নিউ ইয়র্ক সিটি হলের এক মুখপাত্র জানিয়েছেন, মেয়র জানেন না এই নারী কে। তার সঙ্গে দেখা হওয়ার কোনো স্মৃতি মেয়র মনে করতে পারছেন না। তাই বিষয়টিকে তিনি জোরালোভাবে অস্বীকার করেছেন।

বাদীর একজন আইনজীবী আইনটির গুরুত্বকে স্বাগত জানিয়েছেন এবং বলেছেন, এটি অভিযোগকারী নারীকে ন্যায়বিচার পাওয়ার সুযোগ দিয়েছে।

তিন পৃষ্ঠার বিবরণীতে অভিযোগকারী জানিয়েছেন, যৌন নিপীড়নের সময় অ্যারিক অ্যাডামস নিউ ইয়র্ক সিটিতে একজন ট্রানজিট পুলিশ অফিসার হিসেবে কাজ করছিলেন।

নিগৃহীত হওয়ার জন্য বিবরণীতে ৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণও দাবি করেছেন ওই নারী।

যৌন নিপীড়নের অভিযোগ ডেমোক্র্যাট দলের নেতা অ্যাডামসের জন্য সর্বশেষ আইনি ধাক্কা। এর আগে ২০২১ সালের মেয়র নির্বাচনের প্রচারণায় অর্থায়নের অভিযোগে তাঁর বিরুদ্ধে তদন্ত চলছে। চলতি মাসের শুরুর দিকেই এফবিআই এজেন্টরা তার অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে তিনটি ইলেকট্রনিক ডিভাইস জব্দ করে। এর মধ্যে দুটি আইফোন ও একটি আইপ্যাড বলে গুঞ্জন রয়েছে।

শেয়ার করুন