নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় যুদ্ধবিরতির দাবিতে নিউইয়র্কের গ্র্যান্ড সেন্ট্রাল স্টেশন বন্ধ করে দিলো বিক্ষোভকারীরা

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩ | ০৭:১৬ পূর্বাহ্ণ | আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ | ০৭:১৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
গাজায় যুদ্ধবিরতির দাবিতে নিউইয়র্কের গ্র্যান্ড সেন্ট্রাল স্টেশন বন্ধ করে দিলো বিক্ষোভকারীরা

গাজায় যুদ্ধবিরতির দাবি নিয়ে নিউ ইয়র্ক গ্র্যান্ড সেন্ট্রাল টার্মিনালে সমাবেশ করেন শত শত বিক্ষোভকারী। অতিরিক্ত জনসমাগমের কারণের রেল স্টেশনটি বন্ধ করে দিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। শুক্রবার (২৮ অক্টোবর) এই তথ্য জানিয়েছে মেট্রোপলিটন পরিবহন কর্তৃপক্ষ (এমটিএ)।

গ্র্যান্ড সেন্ট্রাল টার্মিনাল হচ্ছে নিউ ইয়র্ক শহরের পরিবহণ খাতের অন্যতম ব্যস্ত স্টেশন। অতিরিক্ত জনসমাগমের কারণে গণপরিবহন ব্যবহারে যাত্রীদের সমস্যায় পড়তে হচ্ছে। তাই তাদের বিকল্প পরিবহণ স্টেশন ব্যবহার করার কথা বলেছে এমটিএ। স্টেশনটি সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

প্রতিবাদী সমাবেশে দেখা গেছে, শত শত ইহুদি ধর্মালম্বী এতে অংশ নিয়েছেন। তাদের মধ্যে অনেকেই কালো টি-শার্ট পরেছিলেন। তাদের টি-শার্টে বিভিন্ন ধরনের স্লোগান লেখা ছিল। যেমন, ‘ইহুদিরা এখনই যুদ্ধবিরতি চায়’, ‘আমাদের নামে (যুদ্ধ) নয়’ ইত্যাদি।

তাদের হাতে ছিল ফিলিস্তিনকে স্বাধীনতা দেওয়ার আহ্বানের ব্যানার। মুখে ছিল স্লোগান ‘আর কোনও অস্ত্র নয়’, ‘আর কোনও যুদ্ধ নয়’, ‘যুদ্ধবিরতি চাই’।

ভিডিওতে দেখা গেছে, নিউ ইয়র্ক গ্র্যান্ড সেন্ট্রাল টার্মিনাল ফাঁকা করার জন্য পুলিশ লাঠিচার্জ করে। ব্যানার খুলে ফেলে। তাছাড়া কয়েকজনকে হাতকড়া পরিয়ে নিয়ে যেতে দেখা গেছে।

জিউশ ভয়েস ফর পিস (জেভিপি) নামে ইহুদিদের একটি সংগঠন এই বিক্ষোভের আয়োজন করে। এর আগে গত সপ্তাহে এই সংগঠনটি গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে বিক্ষোভ করেছিল।রয়টার্স

শেয়ার করুন