নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এস্টোরিয়ার বৈশাখী রেষ্টুরেন্টে গুলি, কর্মচারি সাব্বির গুলিবিদ্ধ, বর্তমানে সুস্থ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২৩ | ১০:২২ পূর্বাহ্ণ | আপডেট: ১০ জুন ২০২৩ | ১০:৫৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
এস্টোরিয়ার বৈশাখী রেষ্টুরেন্টে গুলি, কর্মচারি সাব্বির গুলিবিদ্ধ, বর্তমানে সুস্থ

নিউইয়র্কে এস্টোরিয়ার ৩৬ এভিনিউ এবং ৩০ স্ট্রিটে বাংলাদেশি মালিকানাধীন বৈশাখী রেস্টুরেন্টে গত ৩ জুন শনিবার বিকেলে বন্দুকধারির হামলায় সাব্বির (৩৫) নামক এক কর্মচারী আহত হয়েছেন। তার নিতম্বে গুলি লাগে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। হাসপাতালে চিকিত্‌সার পর তিনি এখন সুস্থ হয়ে উঠেছেন বলে জানা গেছে।

ভিডিও ফুটেজে হামলাকারি যুবককে বাংলাদেশি হিসেবেই সন্দেহ করা হচ্ছে। তাকে পুলিশ এখনও গ্রেফতার করতে পারে নি। কেউ কেউ বলছেন হামলাকারি যুবক স্থানীয় একজন । তার বখাটে জীবন পুরো পরিবারকে তছনছ করে দিয়েছে। বেশ কয়েকবার সন্দেভাজন এই যুবক নিজেই আত্মহত্যা করার পথে পা বাড়িয়েছিল। আহত ব্যক্তি ও হামলাকারি একে অপরকে চেনেন বলে ধারনা করা হচ্ছে।

তিনদিনের ব্যবধানে এটি ছিল এই রেস্টুরেন্টে দ্বিতীয় হামলা। এর আগে গত ৩১ মে বুধবার সন্ধ্যায় মুখোশধারী একই দুর্বৃত্ত (বয়স ২৪ বছরের কম) কাস্টমার সেজে এই রেস্টুরেন্টে ঢুকে বেজবলের ব্যাট দিয়ে আক্রমণ করে একজনকে। সে সময় অপর কাস্টমাররা তাকে প্রতিহত করেন। অবশেষে দুর্বৃত্তটি নিজকে ছাড়িয়ে দ্রুত রেস্টুরেন্ট ত্যাগের সময় ব্যাটের আঘাতে ভাঙচুর করেছে রেস্টুরেন্ট।

ভিডিও ফুটেজ পরীক্ষার পর পুলিশ আরো জানায়, একই দুর্বৃত্ত শনিবার বিকেল সাড়ে ৩টার সময় রেস্টুরেন্টে ঢুকেই ব্যাগ থেকে পিস্তল বের করে ক্যাশিয়ার সাব্বিরেরকে গুলি করে। সাব্বির কাঁচে ঘেরা কাউন্টারের ভেতরে থাকলেও রক্ষা পাননি। তার নিতম্বে গুলি লাগে। ঘটনার আকস্মিকতায় অপর কাস্টমাররা দ্রুত বেড়িয়ে আত্মরক্ষা করেন। রক্তাক্ত সাব্বিরকে নিকটস্থ এলমহার্স্ট হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা সংকটাপন্ন। রেস্টুরেন্টের মালিক জানান, সাব্বিরের কোমরেও গুলি লেগেছে। দুর্বৃত্তটি হামলার সময়ে তিনি কিচেনে ছিলেন। গুলি চালিয়ে সাব্বিরকে আহত করেই দ্রুত পলায়ন করেছে সে।

পুলিশের ধারণা, এটি ছিল টার্গেটেড আক্রমণ। বুধবারও একই দুর্বৃত্ত হামলা চালিয়েছিল বলে ভিডিও ফুটেজ পরীক্ষার পর পুলিশ জানায়। ৯ বছরের পুরনো এই রেস্টুরেন্টের শুরু থেকেই কাজ করছেন সাব্বির। কাস্টমারের সাথে কখনো তার কোন বাক-বিতন্ডা হয়েছে বলে মালিকের জানা নেই। হামলাকারীকে পুলিশ গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে। টানা তিনদিনে দু’বার হামলার ঘটনায় কম্যুনিটিতে আতংক ছড়িয়ে পড়েছে। রেস্টুরেন্টের আশপাশে নিরাপত্তাও জোরদার করা হয়েছে । সুত্র ইউ এস নিউজ

শেয়ার করুন