নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি কি আসলেই নির্বাচন চায়, নিউইয়র্কে নাগরিক সংবর্ধনায় প্রশ্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৩ | ১১:৪২ অপরাহ্ণ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ | ১১:৪২ অপরাহ্ণ

ফলো করুন-
বিএনপি কি আসলেই নির্বাচন চায়, নিউইয়র্কে নাগরিক সংবর্ধনায় প্রশ্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার

বিএনপি আসলেই নির্বাচন চায় কিনা- এমন প্রশ্ন তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নির্বাচনে বিশ্বাস করে না। ভোট চুরি ছাড়া কখনো দলটি নির্বাচনে জিততে পারে না। এসব লুটেরার হাতে ক্ষমতা গেলে দেশ ধ্বংস হয়ে যাবে। এ জন্য দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সবাইকে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। গত ২২ সেপ্টেম্বর শুক্রবার রাতে নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক নাগরিক সংবর্ধনায় তিনি এসব কথা বলেন।

এবার নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ আয়োজিত নাগরিক সংবর্ধনায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোল্লা ফজলুর রহমানের সভাপতিত্বে ও নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদুর রহমানের সঞ্চালনায় বাংলাদেশর প্রধানমন্ত্রী ও আংলাদেশ আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা আরো বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিয়েছে। দেশের মানুষের দুঃসময়ে পাশে থেকে তাদের ভাগ্যোন্নয়নে কাজ করে দলটি। আর বিএনপি-জামায়াত মানুষকে পুড়িয়ে মারার রাজনীতি করে। এর আগে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরে নিউইয়র্কের ম্যানহাটনে তাকে সংবর্ধনা দেন প্রবাসী বাংলাদেশিরা।

নাগরিক সংবর্ধনার মঞ্চে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ, নিউ ইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান মিয়া ও সাধারণ সম্পাদক শাহীন আজমল, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি রফিকুর রহমান । এর আগে এদিন দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে ভাষণ দেন।

এসময় সেখানে শান্তি সমাবেশে অংশগ্রহণ করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, নিউ ইয়র্ক ষ্টেট আওয়ামী লীগ, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লিগ, যুক্তরাষ্ট্র যুবলীগ, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগ, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগ, যুক্তরাষ্ট্র মিহলা আওয়ামী লীগ, যুক্তরাষ্ট্র জাসদ এর বিপুল নেতা ও কর্মীবৃন্দ। এছাড়া যুক্তরাষ্ট্রের বিভিন্ন ষ্টেট, কানাডার মন্ট্রিয়ল ও টরন্টো থেকে আগত আওয়ামী পরিবারের সদস্যবৃন্দ।

২৩ সেপ্টেম্বর শনিবার সকালে ওয়াশিংটন ডিসির উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওয়াশিংটন ডিসি সফর শেষ করে তিনি ২৯ সেপ্টেম্বর লন্ডনের উদ্দেশ্যে রওনা হবেন। সেখানে ৩ অক্টোবর পর্যন্ত অবস্থান করবেন এবং ৪ অক্টোবর দেশে ফিরবেন।

শেয়ার করুন