নিউইয়র্ক     মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিনেমার বাইরে একবারই কেঁদেছিলেন ঐশ্বরিয়া, কিন্তু কেন?

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৩ | ১১:৪১ অপরাহ্ণ | আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ | ১১:৪১ অপরাহ্ণ

ফলো করুন-
সিনেমার বাইরে একবারই কেঁদেছিলেন ঐশ্বরিয়া, কিন্তু কেন?

চরিত্রের প্রয়োজনে পর্দায় তাকে কাঁদতে হয়েছে অনেকবার। কিন্তু জীবনে একবার সত্যি সত্যিই কেঁদেছিলেন অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। এক সাক্ষাৎকারে নিজেই জানিয়েছিলেন সেই ঘটনার কথা। পড়াশোনায় মেধাবী ছিলেন ঐশ্বরিয়া, ক্লাসে বরাবরই প্রথম হতেন তিনি। তা নিয়ে প্রচ্ছন্ন গর্বও ছিল মনে। যখন তিনি দশম শ্রেণির আইসিএসসি বোর্ডের পরীক্ষা দেন, সবাই মনে করেছিলেন, প্রথম হবেন তিনি। কিন্তু ফল প্রকাশের পর দেখা যায়, তিনি অষ্টম স্থান অধিকার করেছেন।

সেই প্রথম ব্যর্থতায় কান্না আসে ঐশ্বরিয়ার। পরেও কষ্ট পেয়েছেন যত বার তার মনে পড়েছে। অভিনেত্রী বলেছিলেন, আমি ভালো ছাত্রী ছিলাম। ‘ভালো মেয়ে’, ‘পড়াশোনায় ভালো’ এই উপমাগুলো আমার সঙ্গে জড়িয়ে গিয়েছিল। দশম শ্রেণির ফাইনাল পরীক্ষায় প্রথম হব, এটাই সবাই প্রত্যাশা করেছিলেন। কিন্তু ফল প্রকাশের পর দেখা গেল অষ্টম স্থান পেয়েছি। খুব কষ্ট হয়েছিল। এর আগে প্রথম হওয়ার মূল্যটাই বুঝতে পারিনি।

তিনি আরও বলেন, যদিও আমার পার্সেন্টেজ খারাপ ছিল না, তবু একটা তুচ্ছ ইগো কাজ করছিল মনে। অষ্টম হলেও অন্যদের সঙ্গে নম্বরের পার্থক্য ছিল সামান্যই। যন্ত্রণা ভোলার চেষ্টা করতে করতেই নতুন উপলব্ধি হয় ঐশ্বরিয়ার। তার কথায়, বুঝলাম আমি অন্যদের প্রত্যাশা পূরণ করার জন্য এত দিন বেঁচেছি, নিজের জন্য ভাবিনি। নিজের জন্য কোনো লক্ষ্য স্থির করিনি। সেবারই প্রথম কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি।

পড়াশুনায় ভালো হওয়া সত্ত্বেও ঐশ্বরিয়া পরবর্তীতে হয়েছিলেন বিশ্বসুন্দরী। এরপর এসে পড়েন অভিনয় জগতে। বচ্চন পরিবারে পুত্রবধূ হিসেবে তার নতুন যাত্রা শুরু হয়। অভিষেক-জায়াকে শেষ বার পর্দায় দেখা গেছে ২০২২ সালে, ‘পোন্নিয়ান সেলভান ১’ ছবিতে। ছবির দ্বিতীয় ভাগের ট্রেলারও মুক্তি পেয়েছে। সূত্র : ঢাকা পোষ্ট

শেয়ার করুন