নিউইয়র্ক     মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদোর রেকর্ড ভেঙে শীর্ষে মেসি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৩ | ০২:৩৯ পূর্বাহ্ণ | আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ | ০২:৩৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
রোনালদোর রেকর্ড ভেঙে শীর্ষে মেসি

লিগ ওয়ানে টানা দুই হারের পর জয়ের স্বাদ পেয়েছে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। নিসের ঘরের মাঠ থেকে শনিবার রাতে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে ক্রিস্টোফ গালতিয়েরের দল। ম্যাচে পিএসজির হয়ে প্রথম গোলটি করেন আর্জেন্টাইন সুপারস্টার মেসি। যা ইউরোপিয়ান ক্লাব ফুটবলে লা পুলগার ৭০২তম গোল।

লিগ ওয়ানে গতরাতের ম্যাচে নিসের বিপক্ষে ম্যাচটিতে গোল করে একটি রেকর্ড গড়েছেন মেসি। আর সেই মাইলফলকে পা রাখতে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ড ভেঙেছেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী লিওনেল মেসি। এতদিন ৭০১টি গোল নিয়ে ইউরোপের শীর্ষ লিগে সমান গোলের মালিক ছিলেন মেসি ও রোনালদো। আর গতরাতের ম্যাচে ৭০২তম গোলটি করে রোনালদোকে পেছনে ফেলেন মেসি। বর্তমানে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক ‘এলএমটেন’।

৭০২টি গোল করতে মেসির ১৮ বছরে খেলতে হয়েছে ৮৪১টি ম্যাচ। ২০০৫ সালে বার্সেলোনায় অভিষেক হওয়ার পর ক্লাবটির জার্সিতে ৬৭২টি গোল করেছেন মেসি। পিএসজির জার্সিতে ৩০টি গোলের দেখা পেয়েছেন। অন্যদিকে ৭০১টি গোল করতে পর্তুগিজ মহাতারকা রোনালদোকে খেলতে হয়েছে ৯৪৯টি ম্যাচ।

এদিকে প্রতিপক্ষের মাঠে গতরাতের ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল পিএসজি। ২২তম মিনিটেই দলটি ম্যাচে লিড নেওয়ার সুযোগ পায়। তবে দানিলো পেরেইরার খুব কাছ থেকে নেওয়া হেড পোস্টে লেগে ফিরে আসে। এর ঠিক চার মিনিট পরই অবশ্য গোল পেয়ে এগিয়ে যায় পিএসজি। বাঁ দিক থেকে নুনো মেন্ডিসের ক্রস প্রথম প্রচেষ্টাতেই পাঁ ছুইয়ে লক্ষ্যভেদ করেন মেসি।

ফরাসি চ্যাম্পিয়নরা তাদের দ্বিতীয় গোলের দেখা পায় ৭৬তম মিনিটে। মেসির কর্নার থেকে লাফিয়ে হেডে বল জালে জড়ান রামোস। এরপর খেলার শেষ দিকে গোলের সুযোগ পান এমবাপে। ৯২তম মিনিটে নিস গোলরক্ষক কাসপার স্মাইকেল আশরাফ হাকিমির শট রুখে দিলে পেয়ে যান মেসি। লা পুলগা নিজে শট না নিয়ে তিনি এমবাপের দিকে বাড়ান। তবে ক্রসবারের ওপর দিয়ে মেরে সহজ সুযোগ হাতছাড়া করেন এই ফরাসি তারকা। ম্যাচের বাকি সময় আর কেউ গোল করতে না পারায় ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্রিস্টোফ গালতিয়েরের দল।

এই জয়ে ফরাসি ক্লাবটি রেনে ও লিঁওর বিপক্ষে টানা দুই ম্যাচে হারের পর জয়ের মুখ দেখল পিএসজি। বর্তমানে ৩০ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান মজবুত করল দলটি। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লেস।

শেয়ার করুন