নিউইয়র্ক     রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির হাতে ৮টি স্বর্ণের আংটির রহস্য

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২৩ | ০৬:৩৩ পূর্বাহ্ণ | আপডেট: ০১ নভেম্বর ২০২৩ | ০৬:৩৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
মেসির হাতে ৮টি স্বর্ণের আংটির রহস্য

ছবি: সংগৃহীত

মাস কয়েক আগেও প্যারিসে দুয়ো শুনেছিলেন লিওনেল মেসি। অথচ সেই শহরেই এবার পেলেন দাঁড়িয়ে হাততালি! ইতিহাসগড়া অষ্টম ব্যালন ডি’অর জিতে নিজের মাহাত্ম্যকে আরো উপরে তুলেছেন সর্বকালের সেরা এই ফুটবলার।

ফুটবলের প্রেস্টিজিয়াস এই পুরস্কার জেতায় আগে থেকেই সবার সামনে ছিলেন মেসি। এবার সেটাকে আরো বাড়িয়ে নিলেন। এরপরই আর্জেন্টাইন মহাতারকার হাতে স্বর্ণখচিত আটটি আংটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। যা নিয়ে ফুটবলভক্তদের কৌতুহলের কমতি নেই।

‘ফ্রান্স ফুটবল’ ম্যাগাজিন আগেই জানিয়েছিল এবারের বিজয়ী নির্ধারণে বছর নয়, আমলে নেয়া হবে মৌসুম। এরপরই মূলত ব্যালন হয়ে যায় এক ঘোড়ার দৌড়! মাঝে আর্লিং হালান্ডের ট্রেবল জয় কিছুটা চ্যালেঞ্জ জানালেও শেষ পর্যন্ত পার্থক্য নির্ণয় করে দিয়েছে সেই বিশ্বকাপটাই।

ব্যালন ডি’অরের জন্য বিবেচনায় নেয়া হয়েছে ২০২২ সালের ১ আগস্ট থেকে ২০২৩ সালের ৩১ জুলাই সময়কে। এ সময়ে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতার পাশাপাশি পিএসজির হয়ে ফ্রেঞ্চ লিগ জিতেছেন মেসি। এমনকি নতুন ক্লাব ইন্টার মায়ামির হয়েও তিনি দারুণ শুরু করেছিলেন।

মেসির এমন অর্জন যুক্তরাষ্ট্রে বেশ উদ্দীপনার সঙ্গে উদযাপন করা হচ্ছে। সর্বশেষ গ্রীষ্মের দলবদলে তিনি সেখানকার ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছিলেন। সেখানে যুক্ত হয়েই তিনি নিজেকে নিয়ে গেছেন ভক্তদের পছন্দের শীর্ষে।

এলএমটেন-এর এবারের ব্যালন জয় ঐতিহাসিকই বটে! যাকে সম্মান জানিয়ে ফুটবলের সরঞ্জাম উৎপাদনকারী প্রতিষ্ঠান অ্যাডিডাস মেসির হাতে আটটি সোনার আংটি পরানো ছবি দিয়েছে। এর আগে প্রয়াত বলিভল (এনবিএ) কিংবদন্তি এবং আমেরিকান স্পোর্টস আইকন রাসেলের প্রতিও তারা এভাবে শ্রদ্ধা জানিয়েছিল।

১৯৯৬ সালের ওই ফটোশ্যুটের মতো মুখে হাত দিয়ে পোজ দিয়েছেন ইন্টার মায়ামি ফরোয়ার্ড মেসি। সংবাদমাধ্যম ‘ডায়ারিও এএস’ বলছে, মেসির সঙ্গে দীর্ঘদিন ধরেই চুক্তি অ্যাডিডাসের। তাকে দেওয়া আটটি রিংয়ে ১৪-ক্যারেটের স্বর্ণ ব্যবহার করা হয়েছে। যা নির্দেশ করেছে তার আটটি ব্যালন ডি’অরকে।

চলতি বছরের শেষে এসব আংটিগুলো নিলামে তোলা হবে। যা মেসি ও অ্যাডিডাসের মাধ্যমে পরবর্তীতে তুলে দেওয়া হবে দাতব্য সংস্থার হাতে। এছাড়া প্রতিষ্ঠানটি বিশেষ বুটও এনেছে মেসির জন্য। ‘এল ওলসো’ নামের ওই বুটে ব্যালনের সংখ্যার সমান ৮টি ফুটবলের প্রতিকৃতি বসানো হয়েছে বুটের ওপর। সূত্র : ডেইলি-বাংলাদেশ

শেয়ার করুন