নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিই পেতে চলেছেন ব্যালন ডি’অর

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২৩ | ১২:২৩ পূর্বাহ্ণ | আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ | ১২:২৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
মেসিই পেতে চলেছেন ব্যালন ডি’অর

আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি, ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসির হাতেই ২০২২-২৩ মৌসুমের ব্যালন ডি’অর পুরস্কার উঠতে যাচ্ছে। ফুটবল ক্যারিয়ারে এখন পর্যন্ত ৭টি ব্যালন ডি’অর জিতেছেন মেসি। সর্বশেষটা জিতেছেন ২০২১ সালে। আবারও ফুটবলের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ঘরে তুলতে যাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার।

বুধবার (২৫ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে খবরটি জানিয়েছেন ইতালিয়ান দলবদল বিষয়ক সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। আগামী ৩০ অক্টোবর ব্যালন ডি’অর প্রদান করা হবে। বিশ্বকাপ জেতায় এবারে পুরস্কার জেতার বড় দাবিদার মেসি। এবারও তার শোকেসে ব্যালন ডি’র উঠলে রোনালদোর চেয়ে তিনটি পুরস্কার বেশি হবে তার।

ফুটবলের সবচেয়ে সম্মানজনক এই পুরস্কার পাওয়ার লড়াইয়ে মেসির সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী ভাবা হচ্ছে ম্যানচেস্টার সিটির নরওয়েজীয় স্ট্রাইকার আর্লিং হলান্ডকে। এবারের ব্যালন ডি’অরে মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিতে খেলা নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হ্যালন্ড। তিনি এক মৌসুমে পঞ্চাশের বেশি গোল করেছেন। ম্যানসিটিকে প্রথমবার ট্রেবল অর্থাৎ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ জিততে সহায়তা করেছেন। কিন্তু ট্রেবলের কী বিশ্বকাপের সঙ্গে তুলনা চলে? মেসির হাতে তাই উঠতে যাচ্ছে আরেকটি ব্যালন ডি’অর।

তবে ব্রাজিলিয়ান বিশ্বকাপজয়ী তারকা রোনালদো নাজারিও বলেন, কোনো সন্দেহ ছাড়াই ব্যালন ডি’অর মেসির হাতেই যাওয়া উচিত। ২০২২ বিশ্বকাপে সে যা করেছে সেটা আসলেই অনবদ্য। এটা আমাকে কিংবদন্তি ম্যারাডোনা এবং পেলের বিশ্বকাপ সময়ের কথা মনে করিয়ে দিয়েছিল। সূত্র : বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন