নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির ইনজুরি কতটা শঙ্কার?

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২২ | ১১:৪২ পূর্বাহ্ণ | আপডেট: ০৮ নভেম্বর ২০২২ | ১১:৪২ পূর্বাহ্ণ

ফলো করুন-
মেসির ইনজুরি কতটা শঙ্কার?

বিশ্বকাপ শুরু হতে আর বেশি বাকি নেই। এরই মধ্যে মেসির চোট ভাবাচ্ছে সমর্থকদের। ঘটনা পুরনো। চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকার বিপক্ষে ম্যাচে গোড়ালিতে চোট পেয়েছিলেন লিওনেল মেসি। সেই চোট আবারও জেঁকে বসেছে। যে কারণে সবশেষ ম্যাচে লরিয়েন্টের বিপক্ষে খেলতে পারেননি তিনি। বিশ্বকাপ যত ঘনিয়ে আসছে, মেসির ইনজুরি ইস্যু আরও বড় হয়ে উঠছে। তার ইনজুরি কতটা গুরুতর, বিশ্বকাপে খেলতে পারবেন তো? বারবার এমন প্রশ্ন উঠছে।

যদিও পিএসজি বিবৃতিতে জানিয়েছে, চোটের কারণে মেসি চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকবেন কিছু দিন। এরপর আগামী সপ্তাহ থেকে আবার অনুশীলনে ফিরবেন। লরিয়েন্টের পর পিএসজির পরের ম্যাচ অক্সিয়ের বিপক্ষে। দল আশা করছে, মেসি বিশ্বকাপের আগে পিএসজির হয়ে শেষ ম্যাচটি খেলতে পারবেন।

লিওনেল মেসি এরই মধ্যে জানিয়ে দিয়েছেন, এটাই তার শেষ বিশ্বকাপ। কাতারে সৌদি আরবের বিপক্ষে ২২ নভেম্বর যখন প্রথম ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা, তখন সেটা হয়ে যাবে মেসির জন্য পঞ্চম বিশ্বকাপ আসর। কিন্তু ইনজুরি যেভাবে ঘিরে ধরলো তাতে প্রথম ম্যাচে মাঠে নামতে পারবেন কি না বিশ্বসেরা এই তারকা ফুটবলার, তা নিয়েই সংশয় তৈরি হয়েছে।

এদিকে, অক্টোবরের প্রথম সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে ম্যাকাবি খাইফার বিপক্ষে য়্যুভেন্তাসের ম্যাচে উরুতে ব্যথা পেয়ে মাঠ ছেড়েছিলেন আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া। এরপর য়্যুভেন্তাসের পক্ষ থেকে বলা হয়েছিল, কাতার বিশ্বকাপে অনেকটা অনিশ্চিত আর্জেন্টিনার এই খেলোয়াড়। তবে গত এক মাসের বেশি সময় মাঠের বাইরে থাকার পর ইন্টার মিলানের বিপক্ষে মাঠে ফিরেছেন মারিয়া।

বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার ৪৬ জনের প্রাথমিক দল কাটছাঁট করে ৩১ জনে নিয়ে এসেছেন কোচ লিওনেল স্ক্যালোনি। ১৪ নভেম্বরের আগে আরও ৫ জন বাদ দিয়ে ২৬ জনের চূড়ান্ত দল ঘোষণা করা হবে।

জানা গেছে, এরইমধ্যে ৩১ জনের দল আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনে (এএফএ) জমা দিয়েছেন স্ক্যালোনি। আর্জেন্টাইন গণমাধ্যম বলছে, রোববার (৬ নভেম্বর) কাতারে যাওয়ার আগে এএফএর কাছে ৩১ জনের দল দিয়ে গেছেন স্কালোনি। কয়েকজন খেলোয়াড়ের জন্য অপেক্ষা করতে শেষ সময়ের সুযোগটি নিচ্ছেন আর্জেন্টাইন কোচ।

শেয়ার করুন