নিউইয়র্ক     শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউ ইয়র্কে সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রী হাসিনা

ভোট চুরির সুযোগ নেই বলেই নির্বাচন নিয়ে শঙ্কায় বিএনপি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২২ | ১২:০৮ অপরাহ্ণ | আপডেট: ০৩ অক্টোবর ২০২২ | ১২:০৮ অপরাহ্ণ

ফলো করুন-
ভোট চুরির সুযোগ নেই বলেই নির্বাচন নিয়ে শঙ্কায় বিএনপি

নিউইয়র্ক : ভোট চুরি করে ক্ষমতায় যাওয়ার সুযোগ পাচ্ছে না বলেই বিএনপি নির্বাচন নিয়ে শঙ্কায় আছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আবারও আশ্বস্ত করেছেন, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সব ব্যবস্থাই করেছে আওয়ামী লীগ।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশন যোগদান শেষে স্থানীয় সময় গত ২৪ সেপ্টেম্বর শনিবার সকালে নিউইয়র্কের বাংলাদেশ স্থায়ী মিশন-বঙ্গবন্ধু কনফারেন্স সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সম্মেলনে নির্বাচন ছাড়াও সমসাময়িক ইস্যুতে কথা বলেছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এবারের নির্বাচন স্বচ্ছ হবে। আগামী নির্বাচনে জনগণ স্বাধীনভাবে ভোট দিতে পারবে। আর এবার ভোট চুরি করতে পারবে না বলেই বিএনপি নির্বাচনে আসতে ভয় পাচ্ছে। আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচনের আয়োজন করবে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ কখনোই ভোট চুরি করে ক্ষমতায় আসেনি, এবারও জনগণ স্বাধীনভাবে ভোট দেবে। ভোট চুরি করে ক্ষমতায় যাওয়া, আর ভুয়া ভোটার রাখার সুযোগ পাচ্ছে না বলেই বিএনপি শঙ্কিত। আরএ কারণে তাদের মুখে নির্বাচনের নিরপেক্ষতার কথা মানায় না।
বাংলাদেশের উন্নয়নের রহস্য অনেক দেশই জানতে চেয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, করোনা ও ইউক্রেন যুদ্ধের মধ্যেও বাংলাদেশ কীভাবে উন্নয়ন অব্যাহত রেখেছে, তাও জানতে চেয়েছে তারা। বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেছে অনেক দেশ।

এসময় তিনি দেশের সার্বিক উন্নয়ন নিয়েও কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, আগে গ্রামের মানুষ খাবার চাইতো, এখন ব্যায়াম করার জন্য জিম চায়। প্রতিটি উপজেলায় শিশুদের জন্য মিনি স্টেডিয়াম তৈরি করা হচ্ছে।

এছাড়া প্রবাসীদের বিনিয়োগের সুযোগ নিশ্চিতে সরকার কাজ করছে বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশে বিনিয়োগের জন্য সহজ পদ্ধতি, প্রবাসীদের জন্য পাসপোর্ট দিয়ে ব্যাংক একাউন্ট খোলার সুযোগের মতো বিষয়গুলো সরকার ইতিবাচক সমাধান করেছে।

পরিচয়/টিএ

শেয়ার করুন