নিউইয়র্ক     সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের ওপর নাখোশ প্রধানমন্ত্রী

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২২ | ০৩:১০ পূর্বাহ্ণ | আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ | ০৩:১০ পূর্বাহ্ণ

ফলো করুন-
যুক্তরাষ্ট্রের ওপর নাখোশ প্রধানমন্ত্রী

বারবার অনুরোধের পরও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিদের ফেরত দেয়নি মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানবাধিকার লঙ্ঘনকারীদের মানবাধিকার রক্ষায় ব্যস্ত যুক্তরাষ্ট্রের সরকার।

আজ বুধবার (১৪ ডিসেম্বর) বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগ মানবাধিকার লঙ্ঘন করে না বরং নিশ্চিত করে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, শুধু মানুষের জীবন বাঁচানো নয়, খাদ্য নিরাপত্তা, চিকিৎসা, শিক্ষা, বাসস্থান নিশ্চিত করার চেষ্টাও করে আওয়ামী লীগ।

আরোও পড়ুন।শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

তিনি বলেন, ক্ষমতায় গিয়ে প্রতি রাতে গুম-খুন করেন জিয়াউর রহমান। তাই বিএনপির মুখে গুম-খুনের কথা মানায় না। জাতির পিতার হত্যাকারী ও যুদ্ধাপরাধীদের সাথেই তাদের সখ্য বেশি। বিএনপি দেশকে সন্ত্রাসের রাজত্বে পরিণত করে অভিযোগ করে প্রধানমন্ত্রী আরো বলেন, তারা দুর্নীতি, লুটপাট, টাকা পাচার, এতিমদের টাকা আত্মসাৎ করে দেশকে খুনের অভয়ারণ্য বানিয়েছিল।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আলোচনায় তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও কানাডা খুনিদের মানবাধিকার রক্ষায় ব্যস্ত। জাতির জনকের সাজাপ্রাপ্ত খুনিদের ফেরত দিতে বলি, তারা দেয় না। মানবাধিকার লঙ্ঘনকারীর মানবাধিকার রক্ষা করছে তারা।

গত তিন সপ্তাহের মধ্যে এ নিয়ে দ্বিতীয়বারের মতো যুক্তরাষ্ট্রের প্রতি ক্ষোভ জানালেন শেখ হাসিনা। গত ২৫ নভেম্বরের এক আলোচনায়ও তিনি বঙ্গবন্ধুর খুনিকে ফেরত না দেয়ায় দেশটিকে এক হাত নেন। সূত্র : সাম্প্রতিক দেশকাল

শেয়ার করুন