নিউইয়র্ক     মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও এগিয়ে নিতে চায় যুক্তরাষ্ট্র

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ | ০৫:২২ পূর্বাহ্ণ | আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ | ০৫:২২ পূর্বাহ্ণ

ফলো করুন-
বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও এগিয়ে নিতে চায় যুক্তরাষ্ট্র

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও এগিয়ে নিতে চায় যুক্তরাষ্ট্র। উভয় দেশের সম্পর্ক উন্নয়নে সহায়তা প্রদানের আশ্বাস দিয়ে মার্কিন সিনেটর রজার মার্শাল এ কথা জানান। স্থানীয় সময় শুক্রবার (৩ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের সঙ্গে বৈঠকের সময় সহায়তার আশ্বাস দেন মার্কিন সিনেটর।

প্রসঙ্গত, রজার মার্শাল ওয়াশিংটন ডিসিতে কানসাস থেকে নির্বাচিত রিপাবলিকান সমর্থক সিনেটর। ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস জানায়, দুই দেশ সম্ভাব্য সকল ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা জোরদারে কাজ করে যাবে বলে বৈঠকে আশা প্রকাশ করেন মার্কিন সিনেটর।

বাংলাদেশের অসাধারণ অর্থনৈতিক সাফল্যের প্রশংসা করেন সিনেটর মার্শাল। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের অবদানেরও প্রশংসা করেন তিনি। বৈঠকে রাষ্ট্রদূত ইমরান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে অভূতপূর্ব আর্থ-সামাজিক উন্নয়ন হয়েছে সেই বিষয়ে সিনেটরকে অবহিত করেন এবং বাংলাদেশের টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা, স্বাস্থ্যসেবা খাতে অগ্রগতি, দুর্যোগ ব্যবস্থাপনা, নারীর ক্ষমতায়ন এবং দক্ষ কোভিড-১৯ ব্যবস্থাপনার কথা তুলে ধরেন। সূত্র : সাম্প্রতিক দেশকাল

শেয়ার করুন