নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারেক-জোবায়দার বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ২২ মে ২০২৩ | ১২:০৪ পূর্বাহ্ণ | আপডেট: ২২ মে ২০২৩ | ১২:০৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
তারেক-জোবায়দার বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। রোববার মামলার বাদী দুদকের উপ-পরিচালক জহিরুল হুদা ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আসাদুজ্জামানের আদালতে সাক্ষ্য দিয়েছেন বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী ফয়েজ আহমেদ। পরে আগামী ২৫ মে মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

গত ১৩ এপ্রিল তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। এই মামলায় গত ৫ জানুয়ারি দুজনের সম্পদ ক্রোকের আদেশ দেন। এর আগে গত বছরের ১ নভেম্বর তারেক-জোবায়দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রাজধানীর কাফরুল থানায় মামলা দায়ের করে দুদক।

পরের বছর এই তিনজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় দুদক।২০০৪ সালে ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা ও দুর্নীতির মামলায় দণ্ডিত এক যুগের বেশি সময় ধরে সপরিবার লন্ডনে অবস্থান করছেন তারেক রহমান। সূত্র : যুগান্তর

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন