নিউইয়র্ক     বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৯ জুলাই শনিবার নিউইয়র্কের লং আইল্যান্ডের বেবিলন টাউন হলে বাংলাদেশ মেলা, আসর মাতাবেন নগর বাউল জেমস

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০২৩ | ০৯:৫৫ পূর্বাহ্ণ | আপডেট: ২২ জুলাই ২০২৩ | ০৯:৫৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
২৯ জুলাই শনিবার নিউইয়র্কের লং আইল্যান্ডের বেবিলন টাউন হলে বাংলাদেশ মেলা, আসর মাতাবেন নগর বাউল জেমস

আগামী ২৯ জুলাই শনিবার নিউইয়র্কের লং আইল্যান্ডের বেবিলন টাউন হলে অনুষ্ঠিত হবে বাংলাদেশিদের প্রথম মেলা। এবারের মেলায় আসর মাতাবেন বিপুল জনপ্রিয় নগর বাউল জেমস, থাকবে বর্ণাঢ্য আরো অনেক অনুষ্ঠানমালা। গত ২০ জুলাই বৃহস্পতিবার জ্যাকসন হাইটসের নবান্ন রেষ্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন লং আইল্যান্ডে বাংলাদেশি মেলার আয়োজকবৃন্দ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৯ জুলাই দুপুর আড়াইটা থেকে মধ্যরাত অবধি চলা এই মেলায় নগর বাউল জেমস এর লাইভ কনসার্ট ছাড়াও থাকবে বাংলাদেশ থেকে আগত নায়ক-নায়িকা ও গায়ক-গায়িকাদের নানা পরিবেশনা। মূলধারার নির্বাচিত প্রতিনিধিরাও এবারেরর মেলায় উপস্থিত থাকবেন।

মেলায় কোন প্রবেশমুল্য থাকছেনা কিন্তু থাকছে বিনা টকেটে কনসার্ট ও বিনামুল্যে পার্কিং এর ব্যবস্থা। আর র‌্যাফেল ড্র-তে থাকবে সম্পুর্ণ নতুন মডেলের গাড়ি। লংআইল্যান্ডে বসবাসরত বাংলাদেশী-আমেরিকানদের উদ্যেগে আয়োজিত প্রথম এই মেলাকে সফল ও স্মরণীয় করে তুলতে একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়। এ কমিটির কনভেনর হচ্ছেন মূলধারার রাজনীতিক, ফোবানার চেয়ারম্যান ও জেবিবিএ’র সভাপতি গিয়াস আহমেদ, কো কনভেনর হিসেবে রয়েছেন লায়ন আসেফ বারী টুটুল, ডা. মাসুদুর রহমান, মোহাম্মদ মহসীন, মিয়া আলীম পাখি ও তারেক হাসান খান, চীফ কো অর্ডিনেটর হিসেবে রাজনীতিক গোলাম ফারুক শাহীন এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন তরুণ প্রজন্মের প্রতিনিধি রিয়াজ মাহমুদ। মেলার কালচারাল ইভেন্টের চেয়ারম্যান হচ্ছেন ইশতিয়াক আহমেদ রুমি।

সংবাদ সম্মেলনে কমিটির কর্মকর্তারা ছাড়াও আরও উপস্থিত ছিলেন শো টাইম মিউজিকের আলমগীর খান আলম, জেবিবিএ’র সহ সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ। মেলার আয়োজকদের পক্ষ থেকে জানান হয়, বর্তমানে লং আইল্যান্ডে প্রায় ২০ হাজার বাংলাদেশি বসবাস করছেন। এবারের মেলায় প্রায় ৫ থেকে ৮ হাজার বাংলাদেশি অংশ নেবেন বলে আয়োজকরা আশাবাদ ব্যক্ত করেন।

সংবাত সম্মেলনের শুরুতে শুভেচ্ছা বক্তব্যে বক্তারা বলেন, লংআইল্যান্ডে বসবাসরত বাংলাদেশি নতুন প্রজন্মের কাছে দেশের সাহিত্য ও সংস্কৃতি নিয়ে যাওয়া হচ্ছে। এবারের মেলায় পারফর্ম করা নগর বাউল জেমস নতুন প্রজন্মের কাছে অত্যন্ত জনপ্রিয়। প্রতি বছর এ ধরনের মেলার আয়োজন অব্যাহত থাকবে।

শেয়ার করুন