নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হচ্ছে না মিডিয়া মোগল রুপার্ট মারডকের পঞ্চম বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩ | ০৫:০০ পূর্বাহ্ণ | আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ | ০৫:০০ পূর্বাহ্ণ

ফলো করুন-
হচ্ছে না মিডিয়া মোগল রুপার্ট মারডকের পঞ্চম বিয়ে

ছবি : সংগৃহীত

রুপার্ট মারডক মিডিয়া মুঘল হিসেবেই খ্যাত তিনি। এর আগেও করেছেন চারটি বিয়ে। এখন তার বয়স চলে ৯২ বছর। সম্প্রতি ঘোষণা দিয়েছিলেন পঞ্চম বিয়ে করতে যাচ্ছেন তিনি। পঞ্চমবার বিয়ের পিঁড়িতে বসতে বাগদান সেরেছিলেন চলতি বছরে। কিন্তু দুই সপ্তাহের মাঝে সেই বিয়ের পরিকল্পনা বাতিল করেছেন ৯২ বছর বয়সী এই মিডিয়া মোগল। মারডকের ঘনিষ্ঠ সূত্রের বরাতে যুক্তরাষ্ট্রের সাময়িকী ভ্যানিটি ফেয়ার মঙ্গলবার এমন তথ্য প্রকাশ করেছে।

পঞ্চমবার তার বাগদত্তা ছিলেন ৬৬ বছর বয়সী রেডিও হোস্ট অ্যান লেসলি স্মিথ। মার্চে এক ঘোষণায় জানানো হয়, আগামী গ্রীষ্মে চার হাত এক হতে যাচ্ছে। চতুর্থ স্ত্রী মডেল জেরি হলের সঙ্গে রুপার্ট মারডকের বিবাহবিচ্ছেদ চূড়ান্ত হয়েছে গত বছর।

জানুয়ারিতে প্রথমবার বার্বাডোসের সমুদ্র সৈকতে মারডক ও স্মিথ জুটিকে ছুটি কাটাতে দেখা যায়। এরপর নিউইয়র্ক পোস্টের সঙ্গে সাক্ষাৎকারে মার্চের শেষ দিকে বাগদানের ঘোষণা দেন মারডক। তখন বলেছিলেন, প্রেমে পড়ার পর আমি ভয় পেয়ে গিয়েছিলাম। আমি জানতাম যে এটাই আমার শেষ প্রেম। এটা ভালো, আমি ভীষণ খুশি।

ওই সময় স্মিথ জানান, ১৪ বছর ধরে তিনি একা। তার প্রয়াত স্বামী রুপার্টের মতো ব্যবসায়ী ছিলেন। সংবাদপত্র, রেডিও ও টিভি স্টেশন তৈরি করেছেন। তাই তিনি রুপার্টের ভাষা বুঝতে পারেন। একই ধরনের বিশ্বাস ভাগাভাগি করেন। বাগদানে স্মিথকে ১১ ক্যারেটের হীরার আংটি দেন মারডক, যার বাজার মূল্য ২৫ লাখ ডলার। সেন্ট প্যাট্রিক দিবসে এই জুটির বাগদান হয়েছিল, তারিখটি বেছে নেয়ার কারণ হিসেবে মারডক উল্লেখ করেন, তিনি ‘এক-চতুর্থাংশ আইরিশ’।

বাগদান বাতিল হওয়ার সুনির্দিষ্ট কোনো কারণ এখন পর্যন্ত জানা যায়নি। তবে মারডকের ঘনিষ্ঠ সূত্রগুলো বলছে, স্মিথ রক্ষণশীল ইভাঞ্জেলিক্যাল মতে বিশ্বাস করেন। ধর্মীয় মতপার্থক্য তাদের অস্বস্তির কারণ হতে পারে। এর আগে জেরি হল, ওয়েন্ডি মারডক, আনা মারডক মান ও প্যাট্রিসিয়া বুকারকে বিয়ে করেছিলেন মারডক। এসব সংসারে তার ছয় সন্তান রয়েছে। এবং সবার সাথেই তার বিচ্ছেদ ঘটে। সূত্র: দ্য গার্ডিয়ান

শেয়ার করুন