নিউইয়র্ক     সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রুশ গুপ্তচর চক্র গুঁড়িয়ে দেওয়ার দাবি পোল্যান্ডের

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩ | ০৮:০২ পূর্বাহ্ণ | আপডেট: ১৬ মার্চ ২০২৩ | ০৮:০২ পূর্বাহ্ণ

ফলো করুন-
রুশ গুপ্তচর চক্র গুঁড়িয়ে দেওয়ার দাবি পোল্যান্ডের

ছবি : রয়টার্স

রাশিয়ার হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে এক দল বিদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। পোলিশ সরকারের দুই কর্মকর্তা ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে এই তথ্য নিশ্চিত করেছে।

আরএমএফ এফএম রেডিও স্টেশন বলেছে, পোল্যান্ডের গোয়েন্দা সংস্থা রাশিয়ার হয়ে কাজে নিয়োজিত একটি গুপ্তচর চক্রকে গুঁড়িয়ে দিয়েছে। রুশ গুপ্তচর সন্দেহে ছয় ব্যক্তিকে আটক করা হয়েছে। ইউক্রেনে ত্রাণ পাঠানোর কাছে ব্যবহৃত পরিবহন অবকাঠামোর ছবি ধারণ করতে গোপন ক্যামেরা স্থাপনের সন্দেহে তাদের আটক করা হয়। রেডিও স্টেশনটির খবরে দাবি করেছে, এই গুপ্তচর চক্রটি পোল্যান্ডে নাশকতার ষড়যন্ত্র করছিল।

গত বছর ইউক্রেনে যুদ্ধ শুরুর পর থেকে রাশিয়া ও পশ্চিমাদের মধ্যে চলমান দশক পুরনো গুপ্তচরবৃত্তির সংঘাত বৃদ্ধি পেয়েছে। ইউক্রেনের একটি শক্তিশালী মিত্র পোল্যান্ড। গত বছর ফেব্রুয়ারিতে ইউক্রেনে আক্রমণের পর থেকে রাশিয়ার হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে বেশ কয়েকজন ব্যক্তিকে গ্রেফতার করেছে দেশটি।

পোল্যান্ডের প্রতিরক্ষামন্ত্রী মারিউজ ব্লাসজেক বলেছেন, আমাদের অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের একটি বড় সাফল্যের কথা জানাতে চাই। কারণ তারা একটি গুপ্তচর নেটওয়ার্ককে গুঁড়িয়ে দিয়েছে। তিনি আরও বলেছেন, পোল্যান্ডের গোয়েন্দা সংস্থাগুলো যে দেশের সুরক্ষা খুব কার্যকর উপায়ে কাজ করছে, এটি নিঃসন্দেহে তা প্রমাণ করছে।

শেয়ার করুন