নিউইয়র্ক     সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের বিহারে ট্রেন দুর্ঘটনায় নিহত ৪, আহত ৮০

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২৩ | ০২:৩৪ পূর্বাহ্ণ | আপডেট: ১২ অক্টোবর ২০২৩ | ০২:৩৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
ভারতের বিহারে ট্রেন দুর্ঘটনায় নিহত ৪, আহত ৮০

বিহারে লাইনচ্যুত নর্থ ইস্ট এক্সপ্রেস ট্রেন। ছবি: এনডিটিভি

ভারতের বিহার রাজ্যে ট্রেন দুর্ঘটনায় অন্তত চারজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ৮০ জন। স্থানীয় সময় গতকাল বুধবার বিহারের ঐতিহাসিক অঞ্চল বক্সারের কাছাকাছি একটি অঞ্চলে এ দুর্ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় বুধবার রাত ৯টা ৩৫ মিনিটের দিকে দিল্লির আনন্দবিহার টার্মিনাল থেকে ছেড়ে আসা নর্থ ইস্ট এক্সপ্রেস ট্রেনটি রঘুনাথপুর স্টেশনের কাছাকাছি লাইনচ্যুত হয়। যাত্রাবাহী ট্রেনটি আসাম রাজ্যের গুয়াহাটির নিকটবর্তী আরেক ঐতিহাসিক অঞ্চল কামাখ্যার দিকে যাচ্ছিল।

কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে এনডিটিভিকে দুর্ঘটনা ও হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, জাতীয় ও রাজ্য পর্যায়ের দুর্যোগ বিভাগের সদস্যরা এরই মধ্যে ঘটনাস্থলে পৌঁছেছেন। আহতদের বিহারের রাজধানী পাটনার অল ইন্ডিয়া মেডিকেল ইনস্টিটিউটে নেওয়া হয়েছে চিকিৎসার জন্য।

বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব জানিয়েছেন, তিনি রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, স্বাস্থ্য বিভাগ এবং বক্সার ও ভোজপুরের জেলা কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন। তাদের ঘটনাস্থলে দ্রুত ত্রাণ ও উদ্ধার তৎপরতা চালানোর নির্দেশ দিয়েছেন তিনি।

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার কার্যালয় জানিয়েছে, তাঁরা রঘুনাথপুরে ট্রেন লাইনচ্যুত হওয়ার দুর্ভাগ্যজনক বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। তাঁরা আরও জানিয়েছেন, আসাম সরকার বক্সার জেলা প্রশাসন ও ঘটনাস্থলে উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালানো সব সংস্থার সঙ্গে যোগাযোগ রাখছেন।

শেয়ার করুন