নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্লু টিক দামি হওয়ার জের! টুইটার সাবস্ক্রিপশন বাতিল করছেন হাজারো ইউজার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৬ মে ২০২৩ | ০৬:১৮ পূর্বাহ্ণ | আপডেট: ০৬ মে ২০২৩ | ০৬:১৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
ব্লু টিক দামি হওয়ার জের! টুইটার সাবস্ক্রিপশন বাতিল করছেন হাজারো ইউজার

ব্লু টিক ‘বিক্রি’ করে মোটা অঙ্কের আয়ের ছক কষেছিলেন টুইটার সিইও ইলন মাস্ক। কিন্তু বাস্তবে হচ্ছে ঠিক উলটো। খরচের গেরোয় পড়তে চাইছেন তিনি বহু ইউজার। আর তাই কয়েক মাসের মধ্যেই বিপুল সংখ্যক সাবস্ক্রাইবার হারাল এই মাইক্রো ব্লগিং সংস্থা।

টুইটার পেজে ব্লু টিক ধরে রাখতে গেলে মাসে মাসে টাকা গুনতে হবে। এমনই নতুন নিয়ম চালু করেছেন ইলন মাস্ক। অমিতাভ বচ্চন থেকে শচীন তেণ্ডুলকর- তাবড় তাবড় সেলিব্রিটিদেরও ব্লু টিক কেড়ে নেয়া হয়েছিল। টাকা মেটানোর পর তা ফিরে পান তারা। কিন্তু এ চক্করে টুইটারের প্রতি অনীহা তৈরি হয়েছে বহু ইউজারেরই। একটি রিপোর্ট বলছে, যারা ব্লু টিক নেয়ার জন্য সাবস্ক্রাইব করেছিলেন, কয়েক মাসের ব্যবধানে তার অর্ধেকেরও বেশি সাবস্ক্রাইবার হারিয়েছে টুইটার। এ মাইক্রো ব্লগিং সাইটে যেখানে দেড় লাখ সাবস্ক্রাইবার ছিল, সেখানে ৩০ এপ্রিল তা কমে দাঁড়িয়েছে ৬৮ হাজার ১৫৭ সাবস্ক্রাইবারে।

এর অর্থ ৮১ হাজার ৮৪৩ ইউজার বা ৫৪.৫ শতাংশই টুইটার সাবস্ক্রিপশন বাতিল করে দিয়েছেন। অর্থাৎ ব্লু টিক থেকে আয়ের যে হিসেবনিকেষ করেছিল টুইটার, সেই লক্ষ্য পূরণের পথে তারা বড় ধাক্কা খাচ্ছে বইকী! আসলে অনলাইন সাবস্ক্রিপশন পরিষেবা পেতে মোটা অঙ্কের অর্থ খরচ করতে নারাজ অনেকেই। তাদের দাবি, প্রতি মাসে আট থেকে ১১ ডলার খরচ করার পরও অতিরিক্ত কোনও পরিষেবা দেয়া হচ্ছে না টুইটারের তরফে।

পাশাপাশি এ সংক্রান্ত কিছু সমস্যা ইউজাররা তুলে ধরলেও তার সমাধান এখনও করতে পারেনি টুইটার। আর সেই কারণেই ব্যবসা হারাচ্ছে ইলন মাস্কের সংস্থা। দ্রুত এই সমস্যা না মেটাতে পারলে আরও সাবস্ক্রাইবার হারানোর আশঙ্কা টুইটারের। সূত্র : রয়টার্স।

নাছরিন/পরিচয়

শেয়ার করুন