নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ জিতবেন মেসি, ৭ বছর আগের মেসিভক্তের টুইট ভাইরাল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২২ | ১২:৪৬ অপরাহ্ণ | আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ | ১২:৪৬ অপরাহ্ণ

ফলো করুন-
বিশ্বকাপ জিতবেন মেসি, ৭ বছর আগের মেসিভক্তের টুইট ভাইরাল

ফুটবল বিশ্বকাপের পর্দা আর কয়েক ঘণ্টা পর নামছে। রোববার বাংলাদেশ সময় রাত ৯টায় কাতারে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে দুই জায়ান্ট আর্জেন্টিনা ও ফ্রান্স। বিশ্ব ফুটবল ইতিহাসের আরাধ্য এক ট্রফি জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবেন লিওনেল মেসি। একই স্বপ্ন দেখছে ফরাসি শিবিরও।

বর্তমান বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় মেসি এখন পর্যন্ত বিশ্বকাপের ৫টি আসরের ফাইনালে খেলেছেন। তবে ফিফা বিশ্বকাপ জিততে পারেননি একবারও। রোববার কাতারে ইতিহাসের সেই গতিপথ পরিবর্তনের আশা করছেন মেসি।

আরোও পড়ুন।হঠাৎ যে কারণে ফাইনালে আর্জেন্টিনার সাপোর্ট করছেন রোনালদো

ফ্রান্স শক্তিশালী প্রতিপক্ষ হলেও মেসির পক্ষেই বাজি ধরছেন কোটি কোটি ফুটবলপ্রেমী। ফাইনাল নিয়ে যখন বিশ্বজুড়ে চরম উত্তেজনা আর উদ্বেগ চলছে, ঠিক তখনই লিওনেল মেসির এক ভক্তের ৭ বছর আগের করা একটি টুইট রীতিমতো ভাইরাল হয়েছে।

ফাইনালের আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া টুইটটি ২০১৫ সালের ২১ মার্চে করেছিলেন আর্জেন্টাইন ফুটবলের ওই ভক্ত। টুইটারে হোসে মিগুয়েল পোলাঙ্কো নামের ওই ভক্ত ২০২২ বিশ্বকাপ মেসিই জিতবেন বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন। তার ভবিষ্যদ্বাণীর কিছুটা বলা যায় সঠিক হয়েছে। কারণ এবারের কাতার বিশ্বকাপের ফাইনালে উঠেছে মেসির আর্জেন্টিনাই।

ওই ভক্ত টুইটে লিখেছিলেন, ‘২০২২ সালের ১৮ ডিসেম্বর। ৩৪ বছর বয়সী লিও মেসি বিশ্বকাপ জিতবেন এবং সর্বকালের সেরা খেলোয়াড় হবেন তিনি। আমার এই ভবিষ্যদ্বাণী ৭ বছর পরে যাচাই করে দেখবেন।’

তার এই টুইট হঠাৎ করেই রোববার ভাইরাল হয়ে ছড়িয়েছে। এই প্রতিবেদন লেখার সময় (বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ১২ মিনিট) পর্যন্ত টুইটটিতে লাইক দিয়েছেন ৫৬ হাজারের বেশি মানুষ। আর টুইটটি রিটুইট হয়েছে ১৭ হাজারের বেশি বার।

লিওনেল মেসি তার পঞ্চম এবং শেষ বিশ্বকাপে খেলছেন। ১৯৮৬ সালে মেক্সিকো সিটিতে দিয়েগো ম্যারাডোনার বহুল আলোচিত গোলের মাধ্যমে বিশ্বকাপ জয়ের পর এবার আর্জেন্টিনাকে শিরোপা জয়ের আশা দেখাচ্ছেন মেসি।

তবে মেসির এই স্বপ্নজয়ের পথে বাধা হয়ে দাঁড়াতে পারে টানা দ্বিতীয় শিরোপা জয়ের আশায় মগ্ন থাকা ফরাসি শিবির। উত্তেজনাপূর্ণ আজকের ম্যাচে মেসিকে রীতিমতো টেক্কা দিতে পারেন কিলিয়ান এমবাপ্পেও।

৩৫ বছর বয়সী মেসি বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে ইতোমধ্যে সাত বার ব্যালন ডি’অর পুরস্কার জিতেছেন। তবে গত আসরের বিশ্বকাপ ফাইনালে তার যাত্রা শেষ হয়েছিল জার্মানির কাছে হারের তিক্ত হতাশা নিয়ে। সূত্র: এনডিটিভি, এএফপি।

শেয়ার করুন