নিউইয়র্ক     মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির কাছে পরীক্ষা দিতে চায় ইসি

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৩ | ০২:৪৪ পূর্বাহ্ণ | আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ | ০২:৪৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
বিএনপির কাছে পরীক্ষা দিতে চায় ইসি

রাজনৈতিক প্রধান বিরোধী দল বিএনপির কাছে পরীক্ষা দিতে চাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এ জন্য আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলটিকে অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। গতকাল মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বিএনপির উদ্দেশে ইসি আলমগীর বলেন, সবসময় আমাদের আহ্বান থাকবে—আপনারা নির্বাচনে অংশগ্রহণ করুন, আমাদের পরীক্ষা নিন। আমরা পরীক্ষা দিতে সবসময় প্রস্তুত। আপনারা তো আমাদের পরীক্ষাই নিচ্ছেন না। পরীক্ষা না নিয়েই আপনারা কীভাবে বুঝলেন যে আমরা অকৃতকার্য হলাম?

আসন্ন পাঁচ সিটি নির্বাচনে বেশিরভাগ দল অংশগ্রহণ করছে না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সব জেলায় সব দলের তো অফিস না-ও থাকতে পারে। ছোট ছোট দলের ওইরকম অফিস নেই। তাদের প্রতিদ্বন্দ্বিতা করার মতো যোগ্য প্রার্থী না-ও থাকতে পারে। সেটা তাদের ব্যাপার। বড় দলগুলো তো আসছে।

তাহলে বিএনপির অফিস থাকার পরেও কেন তারা নির্বাচনে আসছে না—এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, বিএনপি আসেনি এটি তো তাদের রাজনৈতিক কৌশল। এটি আমাদের ব্যর্থতা নয়। তারা কী বলেছে, নির্বাচন কমিশন ব্যর্থ নির্বাচন করেছে, এজন্য আসব না? সূত্র : দৈনিক কালবেলা পত্রিকা

শেয়ার করুন