নিউইয়র্ক     মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বর্ণাঢ্য আয়োজন আর ব্যাপক উৎসাহে জ্যামাইকায় খলিল বিরিয়ানী হাউজের উদ্বোধন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০২২ | ০১:৫৫ অপরাহ্ণ | আপডেট: ২৩ অক্টোবর ২০২২ | ০৪:১৫ অপরাহ্ণ

ফলো করুন-
বর্ণাঢ্য আয়োজন আর ব্যাপক উৎসাহে জ্যামাইকায় খলিল বিরিয়ানী হাউজের উদ্বোধন

নিউইয়র্ক : শুধু নিউইয়র্ক নয়, ট্রাইষ্টেট এলাকার দেশী-বিদেশী ভোজন রসিকদের কাছে সুস্বাদু ও হালাল খাবারের বিশ্বস্থ নাম ব্রঙ্কসের ‘খলিল বিরিয়ানী হাউজ’। জনপ্রিয়তার কারণে ধীরে ধীরে এই প্রতিষ্ঠানের পরিধি বাড়ছে। সেই ধারাবাহিকতায় এবার কুইন্সের জ্যামাইকায় বর্ণাঢ্য আয়োজন আর ব্যাপক উৎসাহে খলিল বিরিয়ানী হাউজের উদ্বোধন হয়েছে। নিউইয়র্ক সিটির জ্যামাইকার হিলসাইড এভিনিউ ও ১৬৭ স্ট্রীটের কর্ণারে প্রতিষ্ঠিত খলিল বিরিয়ানী হাউজের উদ্বোধন করেন স্থানীয় সিটি কাউন্সিলম্যান জিম এফ জিনারো। দোয়া মাহফিলে পর ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটির উদ্বোধন করা হয়। অতিথিদের স্বাগত জানান এবং সূচনা বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির কর্ণধার শেফ খলিলুর রহমান।

জ্যামাইকায় খলিল বিরিয়ানী হাউজের উদ্বোধন উপলক্ষ্যে বুধবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে দোয়া পরিচালনা করেন মওলানা আব্দুল মুকিত। অনুষ্ঠান উপস্থানায় ছিলেন মোহাম্মদ শহীদুল্লাহ।

প্রতিষ্ঠানটির শুভ যাত্রা কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা আব্দুল মুকিত। এসময় স্বাগত বক্তব্য রাখেন খলিল বিরিয়ানী হাউজের স্বত্ত্বাধিকারী বিশিষ্ট রন্ধন শিল্পী মোঃ খলিলুর রহমান। প্রতিষ্ঠানটির শুভ যাত্রাসহ, দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনায় দোয়া করা হয়।

এর পর খলিল বিরিয়ানী হাউজের কর্ণধার মোঃ খলিলুর রহমান ষ্টেট অ্যাসেম্বলীম্যান ও সিটি কাউন্সিলম্যান সহ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে নিয়ে ফিতা কেটে জ্যামাইকা শাখার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় খলিলুর রহমান ছাড়াও নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বলীম্যান ডেভিড ওয়েপ্রীন, সিটি কাউন্সিলম্যান জিম জিনারো, স্থানীয় পুলিশ প্রিসিঙ্কটের কমান্ডার, মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, মাজেদা উদ্দিন, মোহাম্মদ এন মজুমদার, কমিউনিটি এক্টিভিস্ট এবিএম ওসমান গনি, ফখরুল ইসলাম দেলোয়ার প্রমুখ শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বলীম্যান ও সিটি কাউন্সিলম্যানের পক্ষ থেকে খলিলুর রহমানকে সাইটেশন প্রদান করা হয়।

বক্তারা তার সাফল্য কামনা করে বলেন, ভিন্ন স্বাদ, আধুনিক মান, রুচি ও স্বাস্থ্য সম্মত নানা খাবার পরিবেশনের মাধ্যমে খলিল বিরিয়ানী হাউজ নতুন প্রজন্মসহ কমিউনিটিতে ব্যাপক সুনাম কুড়িয়েছে। তারা বলেন, প্রবাসে রেষ্টুরেন্ট ব্যবসায় শেফ মোঃ খলিলুর রহমান কমিউনিটির জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবেন।

অনুষ্ঠানে ষ্টেট অ্যাসেম্বলীওম্যান জেনিফার রাজকুমারের প্রতিনিধি, স্থানীয় পুলিশ প্রিসিঙ্কটের অফিসার সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, মূলধারার রাজনীতিক মোর্শদ আলম ও মাফ মিসবাহ উদ্দিন, ডা. চৌধুরী সারোয়ারুল হাসান, ফার্মাসিস্ট মোস্তাক আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গনি ও উপদেষ্টা রেজাউল করিম চৌধুরী, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আল আমীন রাসেল, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট নাসির আলী খান পল, পুলিশ কর্মকর্তা জামিল সারোয়ার জনি, মাজেদা উদ্দিন, শাহ শহীদুল ইসলাম, আহসান হাবীব, মিজানুর রহমান, বাংলাদেশ সোসাইটির কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, নূরে আলম জিকো, আমিনুল ইসলাম চুন্নু, একেএম শফিকুল ইসলাম, রাব্বী সৈয়দ, মোশাররফ হোসেন, কামরুজ্জামান বাবু, এ ইসলাম মামুন, শোটাইম মিউজিক এর কর্ণধার আলমগীর খান আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে বিপুল সংখ্যক মানুষ জ্যামাইকায় খলিল বিরিয়ানী হাউজের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। ভোজন রসিক মানুষের উপচেপড়া ভীড়ের ফলে অনুষ্ঠান স্থল ‘মিনি বাংলাদেশ-এ পরিণত হয়। পাশাপাশি বিপুল সংখ্যক অতিথি সামাল দিতে কর্তৃপক্ষকে হিমসিম খেতে হয়। অনুষ্ঠানে ডেভিড ওয়েপ্রীন, জিম জিনারো এবং স্থানীয় পুলিশ প্রিসিঙ্কটের অফিসার সহ কমিউনিটির কয়েকজন বিশিষ্ট ব্যক্তিবর্গ শুভেচ্ছা বক্তব্য রাখেন।


শেফ খলিলুর রহমান তার মেধা আর যোগ্যতায় মাত্র কয়েক বছরের ব্যবধানে নিউইয়র্ক সিটিতে একাধিক বড় বড় ষ্টোরের সাথে পাল্লা দিয়ে খলিল বিরিয়ানী হাউজের প্রসার ঘটিয়ে চলছে। অনুষ্ঠানে জনপ্রতিনিধিদের কাছ থেকে খলিলুর রহমান-কে সাইটেশন প্রদান করা হয়। এছাড়াও অনেকেই ফুলের তোড়া হাতে দিয়ে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে কাউন্সিলম্যান জিম জিনারো বাংলাদেশী খাবারের প্রশংসা করেন। অন্যান্য বক্তারা খলিল বিরিয়ানী হাউজের খাবারের প্রশংসা করেন।


কমিউনিটি সেবায় বিশেষ অবদানের জন্য প্রেসিডেন্ট জো বাইডেন কর্তৃক ‘এচিভমেন্ট অ্যাওয়ার্ড’ প্রাপ্ত ‘রন্ধন শিল্পী’ শেখ খলিলুর রহমান তার প্রতিষ্ঠানের প্রসারে সবার দোয়া ও সহযেগিতা কামনা করে বলেন, দীর্ঘ দিন ধরেই জ্যামাইকায় খলিল বিরিয়ানীর শাখা খোলার দাবী উঠেছিলো। তাই সকলের দাবীর প্রতি সম্মান জানিয়ে জ্যামাইকায় নতুন শাখা খোল হলো এবং আগামী দিনে অন্যান্য জায়গায়ও খলিল বিরিয়ানীর শাখা খোলা হবে। তিনি বলেন, গ্রাহক সেবায় সর্বোচ্চ চেষ্টা থাকবে। তার নতুন স্বপ্ন পূরণ হওয়ায় তিনি মহান আল্লাহতায়ালার প্রতি শুকরিয়া জ্ঞাপন এবং মিডিয়ার প্রতি কৃতজ্ঞতা জানান।

শেফ মোঃ খলিলুর রহমানের তত্ত্বাবধানে পরিচালিত নতুন জ্যামাইকা শাখায় খলিল বিরিয়ানী হাউজের প্রচলিত খাবরের পাশাপাশি ভিন্ন স্বাদের আধুনিক মান ও রুচি সম্মত নানা খাবারের সংযোজন থাকবে বলে তিনি জানিয়েছেন।খলিলুর রহমান বলেন, প্রবাসী বাংলাদেশীদের উন্নতমানের হালাল খাবারের প্রতিষ্ঠান গড়তে পেরে মহান আল্লার নিকট অশেষ শুকরিয়া আদায় করছি। নিজের শিক্ষা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে কমিউনিটিকে সুলভ মূল্যে বিশুদ্ধ হালাল খাবারের সেবা দেয়াই তার লক্ষ। তিনি বলেন, প্রতিষ্ঠানটির নাম খলিল বিরিয়ানী হাউজ হলেও তার সব শাখাতেই বিরিয়ানীর পাশাপাশি বাংলাদেশী ঐতিহ্যবাহী অন্যসব খাবারই থাকছে। বিশেষ করে নতুন প্রজন্মের ছেলে-মেয়েদের খাবারের রুচির প্রতি লক্ষ রেখে নানান আইটেম থাকছে। খলিল বিরিয়ানী হাউজের স্বত্ত্বাধিকারী মোঃ খলিলুর রহমান আরো জানান, সকালের নাস্তা, দুপুর ও রাতের খাবার এবং মিলাদ-মাহফিল, ইফতার, বিয়ে, জন্মদিন, পিকনিকসহ বিভিন্ন অনুষ্ঠানে খাবার পরিবেশন ও কেটারিংয়ে থাকছে আলাদা বৈচিত্র। তিনি জানান, জ্যামাইকা শাখাটি প্রতিদিন সকাল ৮ টা থেকে রাত ১০টা পর্যন্ত গ্রাহকদের সেবায় খোলা থাকবে। এ রেষ্টুরেন্টটিতেও ফ্রি ডেলিভারীর ব্যবস্থা রয়েছে। শুভ উদ্বোধন উপলক্ষে থাকছে বিশেষ ছাড়।

উল্লেখ্য, ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় ১৪৪৫ ওলমাস্টেড এভিনিউতে যাত্রা শুরু করে ঢাকা ভার্সিটি থেকে গণিতে মাস্টার্স করা সার্টিফাইড শেফ মোঃ খলিলুর রহমানের মালিকানাধীন রেষ্টুরেন্ট খলিল বিরিয়ানী হাউজ। বাংলাদেশী ঐতিহ্যবাহী খাবারসহ আমেরিকান, চায়নিজ খাবারের সমন্বয়ে যাত্রা শুরু করে খলিল বিরিয়ানী হাউজ। শেফ খলিলুর রহমান তার মেধা আর যোগ্যতায় মাত্র কয়েক বছরের ব্যবধানে নিউইয়র্ক সিটিতে খলিল বিরিয়ানী হাউজের প্রসার ঘটিয়ে চলছেন।

খলিল বিরিয়ানী হাউজের কর্ণধার মোঃ খলিলুর রহমান খাবার সংক্রান্ত যে কোন বিষয়ে তার সাথে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন। ফোন: ৬৪৬-৭৬৩-৫০৭৩। ওয়েব সাইট : http://www.khalilsfood.com সংবাদ সুত্র ইউএনএ ও ইউএসএ নিউজ, ছবি নিহার সিদ্দিকী, সংগৃহীত ও পরিচয় এর নিজস্ব।

শেয়ার করুন