নিউইয়র্ক     শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেসিডেন্ট মোহাম্মদ সাহাবুদ্দিনের আদেশে পাবিপ্রবি’র সেই ৬ কর্মকর্তার তুরস্ক সফর বাতিল

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৩ | ০২:৪৭ পূর্বাহ্ণ | আপডেট: ০৫ জুন ২০২৩ | ০২:৪৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
প্রেসিডেন্ট মোহাম্মদ সাহাবুদ্দিনের আদেশে পাবিপ্রবি’র সেই ৬ কর্মকর্তার তুরস্ক সফর বাতিল

প্রেসিডেন্ট মোহাম্মদ সাহাবুদ্দিনের আদেশে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছয় কর্মকর্তার তুরস্ক সফর বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। লিফট কেনার জন্য ওই বিশ্ববিদ্যালয়ের ৬ কর্মকর্তার তুরস্ক সফরকে কেন্দ্র করে দেশজুড়ে সমালোচনা সৃষ্টি হয়। যা নজরে আসলে প্রেসিডেন্ট সফর বাতিলের নির্দেশ দেন। গত ২রা জুন বিকাল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফারুক হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মহামান্য প্রেসিডেন্ট ও আচার্য’র নির্দেশক্রমে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদলের তুরস্ক যাত্রা স্থগিত ঘোষণা করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হাফিজা খাতুনের নির্দেশক্রমে এ সফরের সকল আয়োজন বাতিল করা হয়েছে।

এর আগে গতকাল সকালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৬ সদস্যের প্রতিনিধিদল লিফট কিনতে তুরস্কে ভ্রমণে যাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লিফট কিনতে বিদেশ যাওয়ার বিষয়টি দুঃখজনক। বর্তমান যুগে লিফট কিনতে বিদেশ যাওয়ার প্রয়োজন হয় না। উন্নতমানের লিফট যারা সরবরাহ করেন তাদের প্রতিনিধি দেশেই রয়েছে। তাদের মাধ্যমে লিফট কেনা সম্ভব। বিশ্ববিদ্যালয়ের ভিসির উদ্দেশ্যে অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, ভিসি বলেছেন এই টাকা বিশ্ববিদ্যালয় বা সরকারের টাকা না। তাহলে কি এই টাকা আকাশ থেকে পড়েছে।

এ বিষয়ে বক্তব্য জানতে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হাফিজা খাতুন ও উপ-ভিসি মো. আনোয়ার হোসেনের ফোনে একাধিকবার কল করা হলে রিসিভ করেননি। তবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক লে. কর্নেল (অবসরপ্রাপ্ত) জি এম আজিজুর রহমান বলেন, পাবিপ্রবি ভিসি অধ্যাপক ড. হাফিজা খাতুন তাকে তুরস্ক যাওয়ার বিষয়টি স্থগিতের কথা জানিয়েছেন। প্রসঙ্গত, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আবাসিক হল, একাডেমিক ভবনসহ পাঁচটি আধুনিক নির্মাণাধীন ভবনের জন্য ২৫টি লিফট কিনতে ৭ই জুন তুরস্ক সফরে যাওয়ার কথা ছিল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ সদস্যের প্রতিনিধিদলের।

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন