নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান জানালেন মন্ত্রিপরিষদ সচিব

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২২ | ০৩:৫৮ অপরাহ্ণ | আপডেট: ২৯ অক্টোবর ২০২২ | ০৩:৫৮ অপরাহ্ণ

ফলো করুন-
প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান জানালেন মন্ত্রিপরিষদ সচিব

নিউইয়র্ক : বাংলাদেশে বিনিয়োগের জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। গত ২৭ অক্টোবর বৃহস্পতিবার নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শনকালে তিনি এ আহ্বান জানান।

কনস্যুলেট আয়োজিত ‘রেমিট্যান্স-এর গুরুত্ব ঃ বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

বৈঠকে সাবেক তথ্য সচিব কামরুননাহার, কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলামসহ নিউইয়র্কস্থ সরকারি ও বেসরকারি এক্সচেঞ্জসমূহের প্রতিনিধিদের মধ্যে ছিলেন সোনালী এক্সচেঞ্জের সিইও দেবশ্রী মিত্র, স্টার্ন্ডাড এক্সপ্রস এর সিইও এম এ মালেক, সানম্যান গ্লোবাল এর সিইও মাসুদ রানা তপন, বিএ এক্সপ্রেস এর সিইও আতাউর রহমান, সোনালী এক্সচেঞ্জ এর র্কপোরেট অফিসের ম্যানেজার শাহাদৎ হোসেন প্রমুখ।

বৈঠকে খন্দকার আনোয়ারুল ইসলাম বাংলাদেশ সরকারের প্রবাসীবান্ধব নীতি ও সরকার গৃহিত পদক্ষেপ সমূহের উল্লেখ করে প্রবাসীদেরকে বৈধ পথে আরও বেশি রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানান।

তিনি রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের এক্সচেঞ্জ হাউসগুলোর অবদান উল্লেখ করে সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ জানান। বাংলাদেশে বিদেশি বিনিয়োগের বিদ্যমান অনুকূল পরিবেশে প্রবাসীদের দেশে বিনিয়োগেরও আহ্বান জানান মন্ত্রিপরিষদ সচিব। বৈঠকে সরকার ঘোষিত বিভিন্ন প্রণোদনা ও সুবিধা যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসীদের মাঝে প্রচারের মাধ্যমে সচেতনতা তৈরির ওপর গুরুত্বারোপ করা হয়। এ বিষয়ে কমিউনিটিকে সম্পৃক্ত করে প্রচার চালান, রেমিট্যান্স প্রেরণের ক্ষেত্রে প্রণোদনার হার বৃদ্ধি করা, রেমিট্যান্স মেলার আয়োজন করা, ওয়েজ আর্নারবন্ডের সুবিধা সহজে পাওয়াসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।-সংবাদ বিজ্ঞপ্তি অনুসারে।

শেয়ার করুন