নিউইয়র্ক     সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রীকে আটকের অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৩ | ০৭:৫৫ পূর্বাহ্ণ | আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ | ০৭:৫৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রীকে আটকের অভিযোগ

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ফাওয়াদ চৌধুরীকে আটকের অভিযোগ করেছে তাঁর পরিবার। পরিবারের দাবি, স্থানীয় সময় আজ বুধবার ভোরে লাহোরে নিজ বাসভবনের বাইরে থেকে তাঁকে আটক করা হয়েছে। ফাওয়াদ চৌধুরী পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী। পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়।

ফাওয়াদ চৌধুরীর ভাই ফয়সাল চৌধুরী ফোনে ডনকে বলেন, ‘ভোর সাড়ে ৫টায় তাঁকে বাড়ির বাইরে থেকে চারটি গাড়ি এসে তুলে নেয়। গাড়িগুলোর কোনো নম্বর প্লেট ছিল না। তিনি বলেন, পরিবার ফাওয়াদের অবস্থান সম্পর্কে অবগত ছিল না। ‘তাঁর বিরুদ্ধে নথিভুক্ত এফআইআর সম্পর্কেও আমাদের বিস্তারিত কোনো তথ্য দেওয়া হচ্ছে না।’ এ ঘটনাকে ‘অবৈধ’ আখ্যা দিয়েছেন ফয়সাল। এ নিয়ে তিনি আদালতে যাবেন বলে জানিয়েছেন।

ফাওয়াদ চৌধুরী পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট। দলের প্রধান ইমরান খানকে গ্রেপ্তারের চেষ্টা চলছে উল্লেখ করে সরকারের সমালোচনা করার পর ফাওয়াদ চৌধুরীকে আটক করা হয়েছে।

পিটিআইয়ের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে এ ঘটনার কয়েকটি ভিডিও পোস্ট করা হয়। ভিডিওগুলোতে পুলিশের একটি গাড়িবহরে করে ফাওয়াদ চৌধুরীকে আটক করে নিয়ে যাওয়া হচ্ছে বলে দাবি করা হয়। ফাওয়াদ চৌধুরীকে আটকের খবর জানিয়ে পিটিআই নেতা ফারুক হাবিব আজ সকালে টুইটার পোস্টে লেখেন, ‘আমদানি হওয়া সরকার বেকায়দায় পড়েছে।’

আরেক পিটিআই নেতা আলি জাইদিও দলের জ্যেষ্ঠ নেতা ফাওয়াদ চৌধুরীর গ্রেপ্তারের তীব্র নিন্দা করেছেন। তিনি বলেন, সরকার ‘এই দেশকে নরকের দিকে ঠেলে দেওয়ার জন্য নৈরাজ্য তৈরি করছে।’ এক টুইটার পোস্টে তিনি লেখেন, ‘পাকিস্তান আইন না মানা আইন প্রণেতাদের এবং দুর্নীতিবাজ আইন প্রয়োগকারী কর্মকর্তাদের হাতে একটি অরাজক রাষ্ট্র হয়ে উঠেছে। তবে ডনের প্রতিবেদনে ফাওয়াদ চৌধুরীকে আটকের বিষয়ে পাকিস্তানের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

শেয়ার করুন