নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানকে এড়িয়ে ভারতকে ভোট দিল বাংলাদেশ-শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০২৩ | ০৩:২১ পূর্বাহ্ণ | আপডেট: ০৯ মে ২০২৩ | ০৩:২১ পূর্বাহ্ণ

ফলো করুন-
পাকিস্তানকে এড়িয়ে ভারতকে ভোট দিল বাংলাদেশ-শ্রীলঙ্কা

ভারত ও পাকিস্তানের রাজনৈতিক দ্বন্দ্বে এশিয়া কাপ এবং বিশ্বকাপ আয়োজন নিয়ে শঙ্কা জেগেছে। ইতোমধ্যে পাকিস্তান থেকে এশিয়া কাপ সরানোর চেষ্টায় বাংলাদেশ ও শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সমর্থন পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ আজ সোমবার (২ মে) এ খবর জানিয়েছে। গণমাধ্যম বলছে, পাকিস্তান থেকে এশিয়া কাপ সরানো হলে তা নিজ নিজ দেশে আয়োজনের চেষ্টা করছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। পাকিস্তানে দল পাঠানোর ব্যাপারে বহু আগে থেকেই আপত্তি জানিয়ে রেখেছে বিসিসিআই। নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ খেলতে চাইছে ভারত।

আর এতে যদি পাকিস্তান এশিয়া কাপে খেলতে অস্বীকৃতি জানায়, সেক্ষেত্রে পাকিস্তানের বদলি হিসেবে সংযুক্ত আরব আমিরাতকে এশিয়া কাপে খেলার আমন্ত্রণ জানানো হবে।সফরসূচি অনুযায়ী আগামী সেপ্টেম্বরের শুরুতে হবে এশিয়া কাপ। আপাতত পাঁচটি টেস্ট খেলুড়ে দেশ ছাড়া নেপালের অংশ নেয়ার কথা এই টুর্নামেন্টে। কিন্তু ভেন্যু পাকিস্তানেই থাকবে নাকি অন্য কোথাও হবে- এই সিদ্ধান্তই এখনও নিতে পারছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এরই মধ্যে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি জয় শাহ সম্প্রচার প্রতিষ্ঠানগুলোকে প্রতিশ্রুতি দিয়েছেন, পাকিস্তানের অনুপস্থিতিতে আর্থিক ক্ষতি হলে ভারতের আরেকটি সিরিজের দায়িত্ব দিয়ে সে ক্ষতি পুষিয়ে দেবে বিসিসিআই। জিও নিউজকে সূত্র জানিয়েছে, নরেন্দ্র মোদির ভারত সরকার আগামী এসিসি-র মিটিংয়ে বিসিসিআইকে কঠোর অবস্থান নিতে বলে দিয়েছে।

এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) শুধু ভারতের খেলাগুলো কোনো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করে টুর্নামেন্টটি পাকিস্তানেই রাখতে চেয়েছিল। কিন্তু বিসিসিআই এমন ফরম্যাটে খেলতে রাজি নয়। পিসিবির ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি সতর্ক করে দিয়েছেন, এমন কিছু হলে বিশ্বকাপে পাকিস্তানকে নাও দেখা যেতে পারে, ‘এশিয়া কাপে অংশ নিতে ভারত যদি অস্বীকৃতি জানায়, তাহলে বিশ্বকাপে অংশ নিতে দল নাও পাঠাতে পারে পাকিস্তান সরকার। সেক্ষেত্রে ক্ষতিটা ক্রিকেটেরই হবে।’সূত্র : সাম্প্রতিক দেশকাল

সুইটি/পরিচয়

শেয়ার করুন