নিউইয়র্ক     শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তুলনামুলক হ্রাসকৃত ভাড়ার প্রতিশ্রুতি দিয়ে ১৩ মে চালু হচ্ছে ইজিপ্ট এয়ারের নিউইয়র্ক-ঢাকা ফ্লাইট

পরিচয় ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩ | ০২:০২ পূর্বাহ্ণ | আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ | ০২:০৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
তুলনামুলক হ্রাসকৃত ভাড়ার প্রতিশ্রুতি দিয়ে ১৩ মে চালু হচ্ছে ইজিপ্ট এয়ারের নিউইয়র্ক-ঢাকা ফ্লাইট

আগামী আগামী ১৩ মে শনিবার থেকে চালু হচ্ছে ইজিপ্ট এয়ারের নিউইয়র্ক-ঢাকা ফ্লাইট। গত বুধবার (২৬ এপ্রিল) জ্যাকসন হাইটস্থ একটি রেষ্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে ইজিপ্ট এয়ার এর বাংলাদেশে জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) আলো ঢাকা এভিয়েশন এর প্রতিষ্ঠাতা ও পরিচালক সৈয়দ আলী সামী উপরোক্ত ঘোষণা দিয়ে বলেন অন্যান্য এয়ারলাইন্সের সাথে তুলনামুলক হ্রাসকৃত ভাড়ায় টিকেট দেবার প্রতিশ্রুতির সাথে আরো থাকছে চালুর পর থেকে পরবর্তী একমাস প্রতি টিকেট পিছু ৩টি করে লাগেজ নেওয়ার সুযোগ । তিনি বলেন ঢাকা-কায়রো রুটে আপাতত: সপ্তাহে দুইদিন রোববার ও বুধবার ফ্লাইট চলবে, তবে নিউ ইয়র্ক – কায়রো-নিউ ইয়র্ক রুটে প্রতিদিন একটি করে ফ্লাইট রয়েছে। কায়রো -ঢাকা-কায়রো রুটে সর্বাধুনিক ড্রিমলাইনার বিমান ব্যবহার করা হবে।

তিনি আরো জানান, ঢাকার সাথে কায়রোর কানেক্টটিং ফ্লাইট শুরু হবে ১৪ মে। আপাতত: কায়রো-ঢাকা ফ্লাইট চলবে সপ্তাহে ২ দিন। নিউ ইয়র্ক থেকে প্রতি শনি ও মঙ্গলবার ঢাকাগামী যাত্রীদের নিয়ে ইজিপ্ট এয়ার আকাশে উড়বে। তবে যাত্রীরা চাইলে কায়রো থেকে ঢাকায় যাওয়া আসার পথে কায়রোতে যাত্রাবিরতি করে পিরামিডসহ কায়রোর বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করতে পারেন। তিনি জানান, কায়রোতে ট্রানজিট নেওয়া যাত্রীরা ইজিপ্ট এয়ারের বিশেষায়িত ট্যুর প্যাকেজ – টিকেটপিছু মাত্র ১২০ ডলারের বিনিময়ে ফাইভ স্টার হোটেলে ১ রাত যাপন, ব্রেকফাস্ট, এয়ারপোর্ট থেকে হোটেল পর্যন্ত আনা নেয়া, ঐতিহাসিক পিরামিড পরিদর্শনের সুযোগ গ্রহণ করতে পারবেন।

২ দিনের ট্রানজিট এর জন্য ব্যয় হবে টিকেটপিছু ২৪০ ডলার। উল্লেখিত সুবিধার সাথে ২য় দিনে যোগ হবে মিশরের বিখ্যাত নীল হৃদে রিভারক্রুজ ও নৈশভোজ। এছাড়া আগামীতে বাংলাদেশগামী ও বাংলাদেশ থেকে আসা যাত্রীদের জন্য ওমরাহ প্যাকেজ চালু করছেন বলেও জানান জনাব সামি।

সংবাদ সম্মেলনে তাঁর সাথে আরো উপস্থিত ছিলেন জিএসএ’র সিইও রাশেদ চৌধুরী ও সিওও আরফিন হক।

অনুষ্ঠানে বেশ কয়েকজন ট্রাভেল এজেন্ট উপস্থিত ছিলেন। যাঁদের মধ্যে রয়েছেন কর্ণফুলি ট্রাভেলসের সেলিম হারুন, রহমানিয়া ট্রাভেলসের এম কে রহমান মাহমুদ ও ডিজিটাল ট্রাভেলস এস্টোরিয়ার নজরুল ইসলাম ও ওয়ার্ল্ড টুরস এন্ড ট্রাভেলসের শামসুদ্দিন বশীর, সাফ৩ ট্রাভেলস এর রাফি ও শেখ নোমান পলাশ প্রমুখ ।

সুইটি/পরিচয়

শেয়ার করুন