নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ট্রুডোর বিমান ভর্তি ছিল কোকেন’

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩ | ০৮:০৯ পূর্বাহ্ণ | আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ | ০৮:০৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
‘ট্রুডোর বিমান ভর্তি ছিল কোকেন’

ভারতে আনুষ্ঠিত জি২০ সম্মেলনে অংশ নেওয়ার সময় নেশায় বুঁদ ছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এমনকি তার বিমানভর্তি ছিল কোকেন। সম্প্রতি এমন বিস্ফোরক মন্তব্য করেছেন এক ভারতীয় কূটনীতিক। খবর হিন্দুস্তান টাইমসের।

সুদানের ভারতের সাবেক রাষ্ট্রদূত দীপক ভোরা এক সাক্ষাৎকারে বলেন, ট্রুডো যখন এই মাসে জি২০’র জন্য ভারতে এসেছিলেন, তখন তার বিমানটি দৃশ্যত ‘কোকেনে পূর্ণ’ ছিল। ট্রুডো জি২০ নৈশভোজ মিস করেছেন কারণ তিনি নেশায় বুঁদ ছিলেন এবং দুই দিনের জন্য তার রুম থেকে বের হননি। একারণে তিনি জি২০ প্রোগ্রামেও যোগ দিতে পারেননি।

তিনি আরও বলেন, আমার স্ত্রী ট্রুডোকে দিল্লি বিমানবন্দরে দেখেছে। সে আমাকে জানায়, ট্রুডোকে তখন মানসিকভাবে চাপে রয়েছেন বলে মনে হয়েছে। আমরা এর কারণ জানি না। কেউ কেউ বলছেন ড্রাগ নেওয়ার কারণে তার কোনও হুঁশ ছিল না।

তবে ভারতীয় ওই কূটনীতিকের দাবি অস্বীকার করেছেন ট্রুডো। তার দপ্তরের তরফে দেওয়া এক প্রতিক্রিয়ায় বলা হয়েছে, সম্পূর্ণ মিথ্যা অভিযোগ ছড়ানো হচ্ছে। কীভাবে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তিকর রিপোর্ট প্রকাশ করা যায়, এটা তার উদাহরণ।

খালিস্তানপন্থী শিখ নেতা হরদীপ সিং হত্যাকে ঘিরে ভারত-কানাডার সম্পর্ক তলানিতে থাকার এই উত্তেজনাপূর্ণ সময়টায় ট্রুডো সম্পর্কে এমন বিস্ফোরক মন্তব্য করেছেন। গত ১৮ই জুন কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশে দুই অজ্ঞাত পরিচয় ব্যক্তির গুলিতে নিহত হন হরদীপ সিং।

শেয়ার করুন