নিউইয়র্ক     সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জার্মান দুর্গে মার্কিন নাগরিকের হামলায় নারী পর্যটকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০২৩ | ০৮:২৭ পূর্বাহ্ণ | আপডেট: ১৬ জুন ২০২৩ | ০৮:২৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
জার্মান দুর্গে মার্কিন নাগরিকের হামলায় নারী পর্যটকের মৃত্যু

ছবি: সংগৃহীত

ইউরোপের একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র যুক্তরাষ্ট্রের নাগরিকের হামলায় আহত হওয়ার পর এক নারী পর্যটকের মৃত্যু হয়েছে। জার্মানির নয়শওয়ানস্টাইন দুর্গের কাছে হামলা হয়েছে বলে বৃহস্পতিবার এক বিবৃতিতে দেশটির পুলিশ জানিয়েছে। বিবৃতিতে বলা হয়, ওই মার্কিন নাগরিক সেখানে দুই নারী পর্যটকের ওপর হামলা চালিয়েছিল। তাদের মধ্যে গুরুতর আহত ২১ বছর বয়সী নারী রাতে নিকটবর্তী একটি হাসপাতালে মারা যান। এ ঘটনায় সন্দেহভাজন ওই মার্কিন নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। অপরদিকে আহত ২২ বছর বয়সী সঙ্গী এখনও হাসপাতালে আছেন।

লিশের ভাষ্য অনুযায়ী, মারিয়েনব্লুখা সেতুর (এই সেতুটি থেকেও দুর্গটি দেখা যায়) কাছে একটি বনপথে ওই দুই নারী সঙ্গে ৩০ বছর বয়সী ওই আমেরিকানের দেখা হয়, তিনি তাদের একটি নিরালা বনপথে নিয়ে যান যার শেষ প্রান্ত থেকে দুর্গটি দেখা যায়। এরই এক পর্যায়ে ওই ব্যক্তি ২১ বছর বয়সী নারীকে আক্রমণ করেন, তখন ২২ বছর বয়সী নারী তাকে বাধা দেন, ওই পুরুষ তার গলা টিপে ধরে তাকে একটি খাড়া ঢাল দিয়ে ফেলে দেন।

এক বিবৃতিতে `যতদূর জানা গেছে, ২১ বছর বয়সী নারীর ওপর যৌন অপরাধের চেষ্টা হয়েছিল।’ পরে হামলাকারী বাধার মুখে ২১ বছর বয়সী ওই নারীকেও ঢাল দিয়ে ঠেলে ফেলে দেন, এতে তিনি ৫০ মিটার নিচে পড়ে জ্ঞান হারান। ঘটনার কিছুক্ষণের মধ্যেই স্থানীয় সময় বুধবার বিকালে ব্যাপক অভিযান চালিয়ে ওই হামলাকারীকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ জানিয়েছে, হত্যা ও হত্যা চেষ্টার পাশাপাশি যৌন অপরাধের ঘটনা আমলে নিয়ে তারা এ ঘটনার তদন্ত শুরু করেছে। মিউনিখ থেকে প্রায় ১০৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অস্ট্রিয়া সীমান্তের কাছে নয়শওয়ানস্টাইন দুর্গ ইউরোপের সবচেয়ে জনপ্রিয় পর্যটন গন্তব্যগুলোর অন্যতম। সূত্র : দৈনিক ইত্তেফাক

শেয়ার করুন