নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরীক্ষা আগামী ৩ ডিসেম্বর

নিউইয়র্ক সিটির স্পেশালাইজড হাইস্কুল ভর্তি পরীক্ষার্থীদের মামুন’স টিউটোরিয়ালের পরামর্শ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২২ | ০৩:২০ অপরাহ্ণ | আপডেট: ০৩ অক্টোবর ২০২২ | ০৩:২০ অপরাহ্ণ

ফলো করুন-
নিউইয়র্ক সিটির স্পেশালাইজড হাইস্কুল ভর্তি পরীক্ষার্থীদের মামুন’স টিউটোরিয়ালের পরামর্শ

নিউইয়র্ক সিটির স্পেশালাইজড হাইস্কুল ভর্তি পরীক্ষা আগামী ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। পরীক্ষায় অংশ গ্রহণের জন্য নভেম্বর থেকে রেজিস্টেশন শুরু হবে। গত ২৪ সেপ্টেম্বর মামুন’স টিউটোরিয়াল ব্রঙ্কস এবং ২৫ সেপ্টেম্বর জ্যাকসন হাইটস শাখায় স্পেশালাইজড হাইস্কুল ভর্তি বিষয়ক সেমিনারে প্রতিষ্ঠানটির প্রিন্সিপ্যাল ও সিইও শেখ আল মামুন এ তথ্য জানান। পেশালাইজড হাইস্কুল ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের নিয়ম-কানুন, প্রস্তুতি সহ নানা পরামর্শ তুলে ধরে এ বিষয়ে অভিভাবকদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন শেখ আল মামুন। খবর ইউএসএনিউজঅনলাইন’র।

মূলধারার ম্যাথ টিচার শেখ আল মামুন জানান, সিটির স্পেশালাইজড হাই স্কুলে ভর্তি প্রতিযোগিতা দিন দিন বেড়েই চলেছে। স্পেশালাইজড হাইস্কুলখ্যাত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জায়গা করে নিতে প্রতিবছর হাজার হাজার শিক্ষার্থী প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নেয়। প্রায় ৪০ হাজার শিক্ষার্থী লড়াই করে ৫ হাজার আসনের জনতিনি বলেন, তীব্র প্রতিযোগিতামূলক এ ভর্তি পরীক্ষার জন্য শিক্ষার্থীদের ব্যাপকভাবে প্রস্তুতির বিকল্প নেই। বিশেষ গুরুত্ব দিতে হবে ইংলিশ ও ম্যাথ শিক্ষায়। তিনি জানান, তার প্রতিষ্ঠানের আন্তরিক প্রচেষ্টায় অনেক ছাত্র-ছাত্রী স্পেশালাইজড হাই স্কুল স্টাইভেসেন্ট, ব্রঙ্কস সায়েন্স, ব্রুকলিন টেকসহ সিটির নামীদামি হাইস্কুলে ভর্তির সুযোগ পাচ্ছে। সেমিনারে টিউটোরিয়ালের ইংলিশ শিক্ষক স্কটও অভিভাবক-শিক্ষার্থীদের নানা পরামর্শ প্রদান করেন।
শেখ আল মামুন বলেন, একজন ছাত্র ভালো স্কুলে ভর্তি হতে পারলে তার জন্য স্কলারশিপসহ ভালো কলেজ-বিশ্ববিদ্যালয়ে যাওয়ার সুযোগ সৃষ্টি হয়। ছেলে-মেয়েদের ভালো ফলাফল করতে নিয়মিত পড়া-শুনা, হোমওয়ার্কের পাশাপাশি অভিভাবকদেরও সচেতন থাকা বাঞ্চনীয় বলে জানান তিনি।

শেখ আল মামুন জানান, নিজের সরাসরি তত্ত্বাবধানে সিটির বিভিন্ন স্কুলের প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষক, আমেরিকান কলেজ-বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রীরা তার এখানে শিক্ষার্থীদের পাঠদান করছেন নিয়মিত। মামুন’স টিউটোরিয়ালের ফোন : ৯১৭-৫৬১-১০৯০, ৩৪৭-৬৫৭-০৫৩০ এবং ৭১৮-৫০৭-২১১৩।- ইউএসএনিউজ

পরিচয়/টিএ

শেয়ার করুন