নিউইয়র্ক     সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্ক স্টেট সিনেটর ন্যাথালিয়া ফার্নান্দেজ এবং ব্রঙ্কস কমিউনিটি বোর্ড ৯ এর চেয়ারম্যান এন মজুমদারের বর্ণাঢ্য সংবর্ধনা

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২৩ | ০৭:৪৯ পূর্বাহ্ণ | আপডেট: ১১ নভেম্বর ২০২৩ | ০৭:৪৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
নিউইয়র্ক স্টেট সিনেটর ন্যাথালিয়া ফার্নান্দেজ এবং ব্রঙ্কস কমিউনিটি বোর্ড ৯ এর চেয়ারম্যান এন মজুমদারের বর্ণাঢ্য সংবর্ধনা

নিউইয়র্ক স্টেট সিনেটর (ডিস্ট্রিক্ট ৩৪) ন্যাথালিয়া ফার্নান্দেজ এবং ব্রঙ্কস কমিউনিটি বোর্ড ৯ এর চেয়ারম্যান মোহাম্মদ এন মজুমদারকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। মোহাম্মদ এন মজুমদার যুক্তরাষ্ট্রে প্রথম বাংলাদেশী আমেরিকান কমিউনিটি বোর্ড চেয়ারম্যান। গত ৬ নভেম্বর সোমবার ব্রঙ্কসের ১৪১০ ইউনিয়নপোর্ট রোডের আল আকসা পার্টি হলে ফেন্ডস অব ফার্নান্দেজ অ্যান্ড মজুমদার এ বর্ণাঢ্য সংবর্ধনার আয়োজন করে।

পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর আমেরিকা ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এ সময় সবাই দাঁড়িয়ে জাতীয় সঙ্গীতের প্রতি সম্মান প্রদর্শণ করেন।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন ফাদার ডেভিড পাওয়ার। অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন ব্রঙ্কসের এসিসটেন্ট ডিষ্ট্রিক্ট এটর্নী রাশেদ মজুমদার, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ নেতা আব্দুর রহিম বাদশা, সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, শাখাওয়াত আলী, খলিল ফুডের চেয়ারম্যান শেফ খলিলুর রহমান, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস’র সভাপতি সামাদ মিয়া জাকারিয়া, সাবেক সভাপতি মো. শামীম মিয়া, বিবিএ’র সাধারণ সম্পাদক এ ইসলাম মামুন, সাবেক কমিউনিটি বোর্ড মেম্বার মঞ্জুর চৌধুরী জগলুল, ব্রঙ্কস কমিউনিটি বোর্ড ৯ এর মেম্বার এমডি আলাউদ্দিন, এনওয়াইপিডির সাবেক সিনিয়র ডিটেকটিভ মাসুদ রহমান, পুলিশ অফিসার বিলাল রহমান, কমিউনিটি এ্যাক্টিভিষ্ট জামাল হুসেন, সায়েম মুন্তাকিম, সালমা সুমি, ফাহমিদা চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে স্টেট সিনেটর ন্যাথালিয়া ফার্নান্দেজ এবং ব্রঙ্কস কমিউনিটি বোর্ড ৯ এর চেয়ারম্যান মোহাম্মদ এন মজুমদারের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন আয়োজকরা। বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে সংবর্ধিত ন্যাথালিয়া ফার্নান্দেজ এবং মোহাম্মদ এন মজুমদার বিপুল ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয়। ব্রঙ্কস কমিউনিটি বোর্ড ৯ এর চেয়ারম্যান মোহাম্মদ এন মজুমদার আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের কমিউনিটির সবার সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। সমাজ ও রাজনীতিতে তাদের অনেক দুর এগিয়ে যেতে হবে।

মোহাম্মদ এন মজুমদার বলেন, আমাদের জন্য অনেক সুযোগ রয়েছে। এই সুযোগ গ্রহণ করতে হলে আমাদের ভোটার হতে হবে এবং ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের শক্তি ও সামর্থ জানান দিতে হবে স্টেট সিনেটর ন্যাথালিয়া ফার্নান্দেজ বলেন, আমি সব সময় বাংলাদেশী কমিউনিটির উন্নয়নে একনিষ্ঠভাবে কাজ করার চেষ্টা করে যাচ্ছি। এই ধারা অব্যাহত রাখতে তিনি বাংলাদেশী আমেরিকানদের সহযোগিতা কামনা করেন।

ন্যাথালিয়া ফার্নান্দেজ বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের চেয়ে খারাপ একথা সত্যি, কিন্তু রাতারাতি এ অবস্থার উন্নতি হবে এমনটি আশা করাটাও ঠিক হবে না। আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে প্রয়োজনীয় প্রদক্ষেপ নেয়া হয়েছে। আমাদেরকে ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। সকল বাংলাদেশীকে ভোটার হওয়ার এবং ভোটাধিকার প্রয়োগের অনুরোধ জানিয়ে তিনি বলেন, ভোট দিলে আপনারা জনপ্রতিনিধিদের কাছে বেশি প্রিয় ও গ্রহণযোগ্য হবেন। আপনাদের সুযোগ সুবিধাও অনেক বাড়বে।

অনুষ্ঠানে বক্তারা স্থানীয় আইন শৃঙ্খলা পরিস্থিতি, ক্ষুদ্র ব্যবসার উন্নয়ন, প্যালেস্টাইনে ইসরাইলি বাহিনীর নিরীহ মানুষ হত্যাসহ নানা প্রসঙ্গ নিয়ে কথা বলেন। পরে কেক কেটে মোহাম্মদ এন মজুমদারের ৬০তম জন্মদিন পালন করা হয়। অনুষ্ঠানে মূলধারার রাজনীতিকসহ নানা শ্রেণী পেশার বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।- ইউএসএনিউজ

শেয়ার করুন