নিউইয়র্ক     মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে শোটাইম মিউজিকের আয়োজনে বৈশাখী উৎসব ১৪৩০ : জমকালো পরিবেশনা, পান্তা, ইলিশ ও ভর্তা দিয়ে আপ্যায়ন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩ | ০২:২০ পূর্বাহ্ণ | আপডেট: ০৪ মে ২০২৩ | ১২:০০ অপরাহ্ণ

ফলো করুন-
নিউইয়র্কে শোটাইম মিউজিকের আয়োজনে বৈশাখী উৎসব ১৪৩০ : জমকালো পরিবেশনা, পান্তা, ইলিশ ও ভর্তা দিয়ে আপ্যায়ন

গত ২৩ এপ্রিল রোববার নিউ ইয়র্কের উডসাইডের কুইন্স প্যালেসে শোটাইম মিউজিকের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে জমজমাট বৈশাখী উৎসব ১৪৩০।

 

ঐদিন বিকেল ৬টায় শুরু হওয়া সকলের জন্য উন্মুক্ত অনুষ্ঠানটি চলে গভীর রাত পর্যন্ত। সকলের জন্য ছিল পান্তা, ইলিশ ও ভর্তা। দিনব্যাপী অনুষ্ঠানে বর্ণিল নাচ, গান ছাড়াও ছিল রকমারী শাড়ী-কাপড় ও জুয়েলারী স্টোর।

অনুষ্ঠানে শো টাইম মিউজিকের প্রধান নির্বাহী আলমগীর খান আলম বলেন, বাংলা নববর্ষ বা পহেলা বৈশাখ উদযাপন বাঙালির প্রাচীনতম ঐতিহ্য। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলাদেশে এই নববর্ষ উদযাপন পরিণত হয়েছে সার্বজনীন উৎসবে।

আবহমানকাল ধরে বাংলার ঘরে ঘরে পালিত হচ্ছে বর্ষবরণের উৎসব। নতুন বছর মানেই সবার কাছে নতুনত্বের প্রেরণা, নতুনভাবে জেগে ওঠার কল্পনা।

অচেনা অজানার বিরুদ্ধে নতুন করে লড়াই করার স্বপ্ন দেখা। তাই পুরনো দিনের গ্লানি ভুলে নতুনভাবে সামনে এগিয়ে যাওয়ার তাগিদেই এ দিনটিকে আপন করে নিতে এ আয়োজন।

শোটাইম মিউজিকের বাংলা বর্ষবরণ অনুষ্ঠানটি ছিল যেন একখন্ড বাংলাদেশ। মঞ্চ সাজানো হয়েছিল বৈশাখ ও বর্ষবরণের আদলে।

শোটাইম মিউজিকের সত্তাধিকারী আলমগীর খান আলম নিজ হাতে অতিথিদের পান্তাভাত, ভাজা ইলিশ ও ভর্তা দিয়ে আপ্যায়িত করেছেন। সবাই লাইন ধরে বাঙ্গালীর চির চেনা সে খাবার গ্রহণ করেছেন আনন্দের সাথে হাত বাড়িয়ে।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী চন্দন চৌধুরী, শাহ মাহবুব, রোকসানা মির্জা, সম্প্রতি বাংলাদেশ থেক আগত তাহমিনা মিম, ডা. কামরুল ইসলাম, লাল্টু।

এ আয়োজনে বাংলাদেশ ইন্সটিটিউট অফ পারফরমিং আর্টম (বিপা)র শিল্পীদেরও ছিল মনোমুগ্ধকর পারফরমেন্স। দর্শকদের প্রসংশা কুড়িয়েছে এসব পরিবেশনা।

হল ভর্তি বৈশাখী অনুষ্ঠানে উপস্থাপনায় ছিলেন স্বয়ং আলমগীর খান আলম, এডভোকেট কামরুজ্জামান বাবু ও মিয়া মোহাম্মদ দুলাল।

সাথী/পরিচয়

শেয়ার করুন