নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তৃষ্ণার্ত হায়েনাকে পানি খাওয়ানোর ভিডিও ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৩ | ০২:০৯ পূর্বাহ্ণ | আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ | ০২:০৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
তৃষ্ণার্ত হায়েনাকে পানি খাওয়ানোর ভিডিও ভাইরাল

কথায় আছে জীবনের অপর নাম পানি। সব প্রাণীর বেঁচে থাকার জন্য পানি অপরিহার্য। কিন্তু ক্রমাগত গাছ কাটা ও পানির বহুল অপচয়ের কারণে বিশ্বের বিভিন্ন স্থানে মানুষের পাশাপাশি পশুপাখিও পানি সংকটে পড়েছে। এ কারণে মানুষের পাশাপাশি পশুপাখিকেও পানির খোঁজে দীর্ঘ পথ পাড়ি দিতে দেখা যায়।

কাঠবিড়ালি এবং অন্যান্য তৃষ্ণার্ত প্রাণীদের মানুষের কাছে এসে তার হাত থেকে পানি পান করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন অনেক ভিডিও রয়েছে। সম্প্রতি এমনই আরেকটি ভিডিও সামনে এসেছে, যাতে দেখা যাচ্ছে একটি তৃষ্ণার্ত হায়েনা মরুভূমির প্রান্তর থেকে পানির খোঁজে এক ব্যক্তির কাছে ছুটে আসছে। এরপর লোকটি তাকে বোতল থেকে পানি খাওয়ায় নিজে হাতেই। ভাইরাল হওয়া ওই ভিডিওটি সোশ্যাল মিডিয়ার অনেক প্ল্যাটফর্মে শেয়ার করা হয়েছে। আইএফএস কর্মকর্তা সুশান্ত নন্দাও টুইটারে এই ভিডিওটি পোস্ট করেছেন।

ভিডিওতে দেখা যায়, একটি হায়েনা মরুভূমির প্রান্তর থেকে থেকে একজন পর্যটকের কাছে আসে একটু পানির সন্ধানে। সেই ব্যক্তি তার পানির বোতলটি সেই তৃষ্ণার্ত হায়েনার দিকে বাড়িয়ে দেয়। হায়েনা তৃষ্ণা নিবারণের পরে ব্যক্তিটি হায়েনার শরীরকে শীতল করার জন্য তার ওপর পানি ছিটিয়ে দেয়। খবর লেখা পর্যন্ত ভিডিওটি ১২.৩ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে, ভিডিওটি দেখার সময়, ব্যবহারকারীরা মহানুভবতার ব্যক্তির প্রশংসা করছেন। সূত্র : ঢাকা পোস্ট

এসএ/এমএএস/এমউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন