নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ড. ইভান খান ম্যাডিসন স্কয়ার গার্ডেন এডুকেটর অ্যাপ্রিসিয়েশন নাইটে সম্মানিত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২২ | ০১:৩০ অপরাহ্ণ | আপডেট: ২৯ অক্টোবর ২০২২ | ০১:৩০ অপরাহ্ণ

ফলো করুন-
ড. ইভান খান ম্যাডিসন স্কয়ার গার্ডেন এডুকেটর অ্যাপ্রিসিয়েশন নাইটে সম্মানিত

নিউইয়র্ক : গত ২৬ অক্টোবর খান টিউটোরিয়াল সিইও, ড. ইভান খানকে ম্যাডিসন স্কয়ার গার্ডেনে এডুকেটর অ্যাপ্রিসিয়েশন নাইটের সময় সম্মানিত করা হয়েছে। ড. ইভান খান ক্রমাগত নিউইয়র্ক সিটির চারপাশের সম্প্রদায়ের সেবা করেছেন, শুধুমাত্র পরিপূরক টিউটরিং নয়, তাদের প্রাথমিক এবং উচ্চ শিক্ষার যাত্রায় পরামর্শদানের মাধ্যমে পরিবারগুলিকে সাহায্য করেছেন।

১৯৯৪ সালে প্রতিষ্ঠিত, খানের টিউটোরিয়াল এ পর্যন্ত অগণিত শিশু এবং পরিবারের শিক্ষাগত চাহিদা পূরণ করেছে। খান টিউটোরিয়ালস ৩ থেকে ১২ গ্রেড পর্যন্ত অনেক শিশুর আকাঙ্ক্ষার সাফল্যে সাহায্য করেছে, শিক্ষার্থীদের শিক্ষাগত দক্ষতা এবং ঊর্ধ্বমুখী গতিশীলতার স্বপ্ন অর্জনে সহায়তা করেছে।

১৯৭১ এর কনসার্ট ফর বাংলাদেশের প্রভাবে অনুপ্রাণিত হয়ে, খান টিউটোরিয়াল নিউইয়র্ক এবং সারা দেশে অসংখ্য প্রথম প্রজন্মের অভিবাসীদের জীবন পরিবর্তন করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। দুই শিক্ষক দ্বারা শুরু করা, খান’স এ যাবত প্রায় ৫০০০ ছাত্রছাত্রীর স্পেশালাইজড হাইস্কুলে ভর্তির জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়েছে যারা পরবর্তীতে যুক্তরাষ্ট্র জুড়ে শীর্ষ উচ্চ বিদ্যালয় এবং কলেজগুলিতে ভর্তির সুযোগ পেয়েছে।

এটিই প্রথমবারের মতো ম্যাডিসন স্কয়ার গার্ডেন তার ইতিহাসে একটি বাংলাদেশী ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠানকে স্বীকৃতি দিয়েছে, দক্ষিণ এশীয় সম্প্রদায়ের প্রতিনিধিত্ব এনেছে। ডা. ইভান খানকে একটি স্বাক্ষরিত আর.জে. ব্যারেটের জার্সি এবং একটি চেকের পরিমাণ যা একটি ক্যান্সার গবেষণা সংস্থাকে দান করা হবে।

নিউইয়র্ক নিক্স ড. ইভান খান এবং তার স্ত্রীর প্রতিও বড় আতিথেয়তা দেখিয়েছে কারণ তাদের টিকিটগুলি ম্যাডিসন স্কয়ার স্যুটে আপগ্রেড করা হয়েছিল এবং ম্যাডিসন স্কয়ার গার্ডেনে নৈশভোজের ব্যবস্থা করা হয়েছিল। সামগ্রিকভাবে, নিক্স সংস্থা ডাঃ ইভান খান এবং খান টিউটোরিয়ালকে কঠোর পরিশ্রম এবং সম্প্রদায়কে অনেক বড় আকাঙ্খার দিকে ঠেলে দেওয়ার প্রচেষ্টার জন্য পুরস্কৃত করেছে। খান টিউটোরিয়াল অবিস্মরণীয় সন্ধ্যার জন্য নিক্স সংস্থা এবং ম্যাডিসন স্কয়ার গার্ডেনকে ধন্যবাদ জানিয়েছে এবং তাদের সামনে একটি দুর্দান্ত মৌসুমের শুভেচ্ছা জানাতে চায়।

ম্যাডিসন স্কয়ার গার্ডেন দীর্ঘকাল ধরে বিশ্বব্যাপী ল্যান্ডমার্ক, এটি ১৯৬৮ সালে চালু হওয়ার সময় থেকে। এখন ২০২২ সালে, মাত্র কয়েক ব্লক দূরে, খান টিউটোরিয়াল এর ম্যানহাটান শাখা খোলা হয়েছে।

শেয়ার করুন