নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জালালাবাদ এসোসিয়েশন নিয়ে বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি এম এ আজিজের বক্তব্যের প্রতিবাদ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২১ মে ২০২৩ | ১২:২৫ পূর্বাহ্ণ | আপডেট: ২১ মে ২০২৩ | ১২:২৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
জালালাবাদ এসোসিয়েশন নিয়ে বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি এম এ আজিজের বক্তব্যের প্রতিবাদ

সম্প্রতি নিউ ইয়র্ক থেকে প্রকাশিত একটি সাপ্তাহিক পত্রিকায় নিউইয়র্কের জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক’রচলমান সংকট ঘিরে বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি এম এ আজিজের প্রকাশিত বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক’র নেতৃবৃন্দ।

জালালাবাদ এসোসিয়েশনের নামে তথাকথিত ভবন ক্রয় উপলক্ষে অসাংবিধানিকভাবে সংগঠনের ফান্ড আত্মসাতেরঅপচেষ্টার পক্ষে সাফাই গাইতে গিয়ে তিনি যে বক্তব্য দিয়েছেন তা কমিউনিটির মানুষকে বিভ্রান্ত করার অন্যায় অপচেষ্টা মাত্র।তিনি বলেন, তিনি নিজেকে জালালাবাদবাসী মনে করেন এবং জালালাবাদের কল্যাণে প্রতিশ্রুতিবদ্ধ। জালালাবাদবাসীর প্রতি তার সুনজরে বরং দুর্নীতিবাজের সৃষ্টি হবে এবং আদালতের দন্ডিতদের সংখ্যা বাড়বে। আমরা তাকে আয়নায় নিজের মুখ দেখার জন্য অনুরোধ করছি।

জালালাবাদ এসোসিয়েশনের ব্যাংক একাউন্ট থেকে তার একাউন্টে অসাংবিধানিকভাবে অর্থ জমার বিষয়ে তিনি সময়ে সময়ে বিভিন্ন বক্তব্য দিয়ে আসছেন। এছাড়াও তার বক্তব্যে তিনি জালালাবাদ এসোসিয়েশনের ভবন ক্রয়ের নামে পদ পদবী ব্যবহারকরে ব্যক্তিবিশেষ কর্তৃক সংগঠনের তহবিল আত্মসাতের বিরুদ্ধে সংগঠনের প্রতিবাদী অবস্থানকে ‘নোংরা রাজনীতি’ হিসেবে অভিহিত করেছেন এবং তিনি প্রতিবাদী সংগঠকদের কটাক্ষ করেছেন। আমরা তার সমূহ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদজানিয়ে বলতে চাই, চোর, দুর্নীতিবাজ ও অসৎদের দ্বারা সমাজ নষ্ট হয়, আর যারা এদের সংস্পর্শে আসে তারা কোনো নাকোনোভাবে তাদের দ্বারা প্রভাবিত হয় এবং কোনো সৎ ব্যক্তি চোর দুর্নীতিবাজদের পক্ষে কথা বলতে পারে না।

নেতৃবৃন্দ ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর গঠনতন্ত্র আর আভ্যন্তরীন বিষয়ে বহিরাগত কারো হস্তক্ষেপ কাম্য নয়। তাঁরা তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, ২০২০ সালে যে ২লক্ষ ৫০ হাজার ডলার জালালাবাদএসোসিয়েশন অব আমেরিকা ইনক এর একাউন্ট থেকে জনাব আজিজ সাহেবের একাউন্টে গেল তা এতদিন কেউ জানল নাকেন? ২০২১ সাল অতিবাহিত হয়ে ২০২২ সাল গেল, জালালাবাদ এসোসিয়েশন এর সাধারন সভা হল কেউ বললও না কেউ জানল ও না এই অর্থের খবর! নির্বাচন হল ক্ষমতা হস্তান্তর হল কেউ বললও না জানল ও না এই খবর! নতুন কমিঠি দায়িত্বনিয়ে জানল পুরনো একাউন্ট বন্ধ করে নতুন একাউন্ট খোলে হিসাব দেওয়া হয়েছে। তদন্ত করে জানা গেল এই ২ লক্ষ ৫০ হাজারডলার বিষয়ে। ধরা পরে এখন নতুন নাটক সাজানো হচ্ছে। সচেতন জালালাবাদ বাসী এর বিচার করবে।

নেতৃবৃন্দ দৃঢ়ভাবে বলেন যে, শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও মানবতার উর্বর ভূমি বৃহত্তর জালালাবাদ জনপদ দেশ-বিদেশে বহুজ্ঞানী-গুণী সন্তানের জন্ম দিয়েছে। আমরা তাদের আলোয় আলোকিত। জালালাবাদের যে কোনো চলমান সামাজিক সমস্যানিরসনে জালালাবাদ বাসীকে নেতৃত্ব দিতে সেসকল সুসন্তানরাই যথেষ্ট। তাই যেকোন দূর্নীতিবাজ ও দন্ডিত অপরাধীরা এসববিষয়ে নাক না গলানোই উত্তম।

পরিশেষে আবারো জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক’র কার্যকরী কমিটির নেতৃবৃন্দ এবং বোর্ড অফ ট্রাস্টিবৃন্দ প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।-প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন