নিউইয়র্ক     মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘুষ দেওয়ার অভিযোগে শাহরুখের বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০২৩ | ১২:৩০ পূর্বাহ্ণ | আপডেট: ১৫ জুন ২০২৩ | ১২:৩০ পূর্বাহ্ণ

ফলো করুন-
ঘুষ দেওয়ার অভিযোগে শাহরুখের বিরুদ্ধে মামলা

মাদককাণ্ড থেকে ছেলে আরিয়ান খানকে বাঁচাতে ঘুষ দিয়েছেন শাহরুখ খান। আর সেই টাকা নিয়েছেন সমীর ওয়াংখেড়ে- এবার এমন অভিযোগে ভারতের মুম্বাই হাইকোর্টে দায়ের হলো নতুন মামলা। বছর দেড়েক আগের মুম্বই প্রমোদতরী মাদককাণ্ডে এক মাস কারাগারে কাটিয়েছিলেন আরিয়ান খান। যদিও সংশ্লিষ্ট মামলায় মাসখানেক ধরে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) দপ্তরে প্রতি শুক্রবার হাজিরা দিতে হতো শাহরুখপুত্রকে। এমনকি নিষিদ্ধ ছিল বিদেশযাত্রাও।

তবে তার রেশ কাটতে না কাটতেই এবার নতুন বিপদ মান্নাতের দরজার কড়া নাড়ছে। মুম্বাই হাইকোর্টে নতুন জনস্বার্থ মামলা দায়ের হয়েছে শাহরুখ খান ও তৎকালীন এনসিবি অফিসার সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে। সংশ্লিষ্ট মামলা দায়েরকারী বিশিষ্ট সমাজকর্মী রশিদ পাঠান দাবি করেছেন, ‘এনসিবির মুম্বাই জোনের সাবেক ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে শাহরুখ খানের কাছ থেকে ১৮ কোটির টাকার মধ্যে মোট ৫০ লাখ টাকা ঘুষ নিয়েছেন তার ছেলে আরিয়ানকে গ্রেপ্তার না করার জন্য। আগামী ২০ জুন এই জনস্বার্থ মামলার শুনানি রয়েছে।

পিটিশনে বলা হয়েছে, ভারতীয় দুর্নীতি দমন আইনের ১২নং ধারায় রয়েছে, যদি কোনো ব্যক্তি সরকারি কর্মকর্তার কাছ থেকে অনুগ্রহ পাওয়ার জন্য তাকে ঘুষ দেয়, তাহলে সেই ব্যক্তিও সমদোষে দোষী। এই পরিপ্রেক্ষিতেই নতুন করে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে শাহরুখ খান ও সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে। পাশাপাশি, মুম্বাই পুলিশের যে কর্মকর্তারা সমীরকে ক্লিনচিট দিয়েছিলেন, তাদের বিরুদ্ধেও যেন পুলিশে অভিযোগ দায়ের হয় সংশ্লিষ্ট জনস্বার্থ মামলায় সেই দাবিও করা হয়েছে। সূত্র : ঢাকা পোস্ট

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন