নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে বিএনপি নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন

খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি আর বিদেশে চিকিৎসার দাবী

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৩ | ১০:৪৯ অপরাহ্ণ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ | ১০:৫২ অপরাহ্ণ

ফলো করুন-
খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি আর বিদেশে চিকিৎসার দাবী

নিউইয়র্ক: বিএনপি’র চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি আর বিদেশে উন্নত চিকিৎসা নেয়ার উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে অবিলম্বে তার প্রয়োজনীয় চিকিৎসার দাবী জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপি সহ নিউইয়র্ক ষ্টেট ও সিটি বিএনপি’র নেতৃবৃন্দ। নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ একটি মিলনায়তনে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এই দাবী জানানোর পাশাপাশি ক্ষমতাসীন শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে অবিলম্বে তাঁর পদত্যাগেরও দাবী জানান।

নিউইয়র্ক মহানগর (দক্ষিণ) বিএনপি’র আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজার সভাপতিত্বে এবং নিউইয়র্ক মহানগর (উত্তর) বিএনপি’র আহ্বায়ক আহবাব চৗেধুরীখোকনের সঞ্চালনায়অনুষ্ঠিত জনাকীর্ন সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক নেতা, বর্তমানে কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য যথাক্রমে আব্দুল লতিফ সম্রাট, জিল্লুর রহমান জিল্লু ও মিজানুর রহমান ভূইয়া (মিল্টন)। সভার শুরুতে লিখিত বক্তব্য পাঠ করেন নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র আহ্বায়ক ওয়ালিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমান।

সংবাদ সম্মেলনে পঠিত বক্তব্যে অভিযোগ করে বলা হয় যে, বাংলাদেশে এখন চলছে ফ্যাসিস্ট হাসিনা সরকারের মাফিয়াতন্ত্র। বিনাভোটে ক্ষমতা কুক্ষিগত করে রাখতে এই চক্র রাষ্ট্রের সকল সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দিয়েছে। দুদক কিংবা নির্বাচন কমিশনের মতো বিচার বিভাগকেও গ্রাস করে নিয়েছে। শেখ হাসিনার সরকার নিজেদের ইচ্ছে পূরণের রায় দিয়ে জুনিয়র বিচারকরা প্রমোশন নিয়ে কিংবা পরীক্ষিত আওয়ামী দলীয় ক্যাডারদের বিচারপতি বানিয়ে দেশের হাইকোর্ট- সুপ্রিম কোর্ট দখল করে রেখেছে বলেও অখিযোগ করা হয়। ফলে, বাংলাদেশের বিচার বিভাগ এখন মানবাধিকার লঙ্ঘনকারীদের নিরাপদ আশ্রয়স্থলে পরিণত হয়েছে। যার ফলে নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনুস, ড. শহিদুল আলম কিংবা আদিলুর রহমান খানের মতো দেশে-বিদেশে সম্মানিত মানুষদের বিরুদ্ধে আদালতে বিচারের নামে অবিচার চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থার কথা তুলে ধরে বলা হয়, ক্ষমতাসীন সরকার বিনা চিকিৎসায় বেগম খালেদা জিয়াকে তিলে তিলে হত্যার পথ বেঁচে নিয়েছে। ফলে, শেখ হাসিনার বাধার কারণে বেগম খালেদা জিয়া উন্নত চিকিৎসার জন্য বিদেশ যেতে পারছেন না। নেতৃবৃন্দ অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তার বিদেশে উন্নত চিকিৎসা নেয়ার উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবী জানান।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোন অথরিটি-বেপজায় পরামর্শক নিয়োগে, ফ্রিগেট ক্রয়, মেঘনা ঘাট বিদ্যুৎ কেন্দ্র, খুলনায় ভাসমান বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট, নাইকো, ৮টি মিগ-২৯ যুদ্ধবিমান ক্রয় এবং বঙ্গবন্ধু নভোথিয়েটার নির্মাণে দুর্নীতির অভিযোগের কথা উল্লেখ বলা হয় এসব মামলাসহ শেখ হাসিনার বিরুদ্ধে মোট ১৫টি মামলা ছিল। তবে একটি মামলায়ও তাকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হয়নি। অথচ সামান্য অভিযোগে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হচ্ছে, আদালতে নেয়া হচ্ছে, বিচার করে রায় দেয়া হচ্ছে। সংবাদ সম্মেলনে তারেক রহমানের নেতৃত্বে শেখ হাসিনার সরকারের পদত্যাগের আন্দোলন-কে ‘দেশ এবং জনগণের স্বাধীনতা রক্ষার আন্দোলন’ উল্লেখ করে প্রবাসী বাংলাদেশীরা দেশবাসীর মতো ভূমিকা রাখছে বলে দাবী করা হয়।

 

সংবাদ সম্মেলনে নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সদস্য সচিব সাইদুর রহমান সাঈদ, নিউইয়র্ক মহানগর (দক্ষিণ) বিএনপি’র সদস্য সচিব বদিউল আলম, নিউইয়র্ক মহানগর (উত্তর) বিএনপি’র সদস্য সচিব ফয়েজ চৌধুরী, কেন্দ্রীয় জাসাস নেতা গোলাম ফারুক শাহীন এবং যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেক দলের নেতা মাকসুদুল হক চৌধুরী ও সাইফুর রহমান খান হারুন সহ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তাঁর কনিষ্ঠপুত আরাফাত রহমান কোকার বিদেহী আত্নার মাগফেরাত এবং বেগম খালেদা জিয়া ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ মুনাজাত করা হয়। এই মুনাজাত পরিচালনা করেন আব্দুল লতিফ সম্রাট। খবর ইউএনএ’র।

শেয়ার করুন