নিউইয়র্ক     মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমবাপ্পেকে বিক্রি করতে প্রস্তুত পিএসজি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২৩ | ০২:২৫ পূর্বাহ্ণ | আপডেট: ১৩ জুন ২০২৩ | ০২:২৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
এমবাপ্পেকে বিক্রি করতে প্রস্তুত পিএসজি

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে দলবদলের মৌসুম এলেই শুরু হয় নাটকীয়তা। তারকা ফুটবলারদের দলে ভেড়াতে চেষ্টার কমতি থাকেনা কোনো দলেরই। কাড়িকাড়ি অর্থ খরচ করতেও দ্বিধা করে না ক্লাবগুলো। আর কিলিয়ান এমবাপ্পের নাম কয়েক মৌসুম ধরেই এসব নাটকীয়তায় যোগ করে নতুন মাত্রা। এবারও ফরাসি তরুণ ফুটবলারকে নিয়ে শুর হয়েছে আলোচনা যা উসকে দিয়েছেন তিনি নিজেই। নিজের সিদ্ধান্ত জানিয়ে ক্লাবকে দেয়া এক চিঠিতেই আবার ২৪ বছর বয়সী স্ট্রাইকারের পিএসজি থেকে বিদায় নিয়ে সরব বিশ্বফুটবল অঙ্গণ।

গত মৌসুমে বিস্তর নাটকীয়তা শেষে বর্তমান ক্লাব পিএসজিতেই থেকে যাবার সিদ্ধান্ত নেন ২০১৮ সালে বিশ্বকাপজয়ী এমবাপ্পে। সুযোগ ছিল ফ্রি এজন্ট হয়ে নিজের পছন্দের ক্লাব রিয়াল মাদ্রিদে যোগদানের। স্প্যানিশ ক্লাবটিও তাকে পেতে প্রায় দুইশ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল ফরাসি জায়ান্টদের। তবে চুক্তির মেয়াদ ফুরোবার একেবারে শেষ পর্যায়ে রিয়াল ও তার ভক্ত সমর্থকদের হতাশায় পুড়িয়ে আরো দুই বছরের জন্য পিএসজিতেই থেকে যাবার সিদ্ধান্ত নেন তরুণ এ স্ট্রাইকার।

নতুন চুক্তি অনুযায়ী ২০২৪ এর জুন পর্যন্ত পিএসজিতেই থাকবেন এমবাপ্পে। তবে শর্তও ছিল একটি। চুক্তির একটি ধারায় বলা ছিল, এমবাপ্পে চাইলে, আরও এক বছর অর্থাৎ ২০২৫ এর জুন পর্যন্ত থাকতে পারবেন। তবে এ ধারা কার্যকর করতে হবে ২০২৩ এর ৩১ জুলাই এর আগেই। আর এই ধারা কার্যকর না করার সিদ্ধান্ত নিয়েছেন এমবাপ্পে।

ফরাসি গণমাধ্যম লেকিপের খবর অনুযায়ী, নিজের সিদ্ধান্ত জানিয়ে পিএসজি কর্তাদের চিঠি দিয়েছেন এমবাপ্পে যাতে বলা আছে, ২০২৫ পর্যন্ত বর্তমান চুক্তি বর্ধিত করার পথে এগোবেন না তিনি। এর অর্থ ২০২৪ এর জুনেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন ফরাসি তারকা। তখন যে কোনো ক্লাব চাইলেই বিনা খরচে দলে নিতে পারবে তাকে।

বিবিসি স্পোর্টের এক খবরে বলা হয়েছে, এমবাপ্পের এমন চিঠি পিএসজি কর্তাদের কাছে পৌঁছানোর পূর্বেই ফাঁস হয়েছে গণমাধ্যমে। সব মিলিয়ে কিছুটা বেকায়দায় পড়লেও তাকে এ মৌসুমেই বিক্রি করতে প্রস্তুত ক্লাবটি। একান্তই তাকে দলে রাখা না গেলে অন্তত তাকে বিক্রি করে মোটা অঙ্কের অর্থ উপার্জন করতে পারবে, এমনটাই ধারণা ফরাসি জায়ান্টদের। তবে বিবিসির খবরে আরো বলা হয়েছে, পিএসজির সাথে নতুন করে চুক্তির বিষয়ে আলোচনা করতেই হয়তো এমন চিঠি দিয়েছেন।

এদিকে, ফুটবলের বড় সব তারকা আর কারিকারি অর্থ খরচ করেও ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সেরা সাফল্য এখনও পায়নি ফরাসি ক্লাবটি। তাই ভবিষ্যতের জন্য নতুন করে কর্মপরিকল্পনাও ঠিক করেছে তারা। বেশি অর্থ খরচ করে তারকা ফুটবলার না কিনে সম্ভাবনায় প্রতিভাবান ফুটবলারদের দিয়েই লক্ষ্যের দিকে এগোতে চায় তারা। তাই এমবাপ্পেকে হয়তো এ মৌসুমেই বিক্রিও করে দিতে পারে তারা। তা না হলে যে, আগামী মৌসুমেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি। তাই, ফরাসি তারকাকে নিয়ে এ ঝুঁকি আর নিতে চায় না পিএসজি। সূত্র : ঢাকা মেইল

সাথী/পরিচয়

শেয়ার করুন