নিউইয়র্ক     মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমবাপেকে পিএসজিতেই দেখতে চান ফ্রান্সের প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০২৩ | ১১:৩৫ অপরাহ্ণ | আপডেট: ১৪ জুন ২০২৩ | ১১:৩৫ অপরাহ্ণ

ফলো করুন-
এমবাপেকে পিএসজিতেই দেখতে চান ফ্রান্সের প্রেসিডেন্ট

ছবি : সংগৃহীত

চুক্তির মেয়াদ শেষ করে আগামী বছরই পিএসজি ছেড়ে দিতে চান কিলিয়ান এমবাপে। এসব কথা জানার পর ক্লাব কর্তৃপক্ষ তাকে এবারই কোথাও পাঠিয়ে দিতে চায়, নয়তো চায় চুক্তির নবায়ন। পরিস্থিতি যা দাঁড়িয়েছে, এমবাপ্পের পিএসজি-পর্ব কিছুদিনের মধ্যে শেষও হয়ে যেতে পারে।

তবে এমবাপের দলবদলের ঘটনায় আবারও দৃশ্যপটে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ। গত বছর এমবাপে রিয়াল মাদ্রিদে চলে যাওয়া প্রায় নিশ্চিতই করে ফেলেছিলেন। কিন্তু মাখোঁ তাকে পিএসজিতে থেকে যেতে অনুরোধ করেন। ফ্রান্সের সরকারপ্রধান আবারও একই ভূমিকা পালনের কথা জানিয়েছেন। বলেছেন, এমবাপেকে তিনি প্যারিসে ধরে রাখার চেষ্টা করবেন। গত বছর ‘স্বপ্নের ক্লাব’ রিয়াল মাদ্রিদে যাওয়া থেকে পিছিয়ে আসার পর পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেছিলেন এমবাপে। চুক্তিতে ছিল দুই বছরের সঙ্গে আরও এক বছর মেয়াদ বাড়ানো যাবে। যা ক্লাব কর্তৃপক্ষকে ২০২৩ সালের জুলাইয়ের মধ্যে জানাতে হবে। কয়েক দিন আগে এমবাপ্পে ক্লাব কর্তৃপক্ষকে চিঠি লিখে জানান, সুযোগ থাকলেও বাড়তি এক বছর তিনি পিএসজিতে থাকবেন না।

২০২৪ সালের জুনে চুক্তির মেয়াদ পূর্ণ করে চলে যাবেন। এমবাপের চিঠি পাওয়ার পর নড়েচড়ে বসে পিএসজি। চুক্তি শেষ করে ‘ফ্রি এজেন্ট’ হিসেবে গেলে পিএসজি এমবাপের দলবদল বাবদ কিছুই পাবে না। বরং এ বছর ছেড়ে দিলে বিক্রি বাবদ অর্থ পাওয়া যাবে। এই যখন পরিস্থিতি, তখন পিএসজির জন্য আশাবাদের কথা শোনালেন ফরাসি প্রেসিডেন্ট। এএফপির খবরে বলা হয়, বুধবার প্যারিসে ভাইভাটেক শোর সাইডলাইনে এমবাপেকে নিয়ে মাখোঁকে প্রশ্ন করেন এক পিএসজি সমর্থক। ফ্রান্সের প্রেসিডেন্ট তখন ‘এ বিষয়ে বিশেষ কিছু জানা নেই’ বললেও পরে মন্তব্য করেন, ‘আমি (ধরে রাখার বিষয়ে) চেষ্টা করব।’ সূত্র : ঢাকা পোস্ট

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন