নিউইয়র্ক     মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদালতের অনুমতি ছাড়া খালিদীর দেশত্যাগ নয়

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২২ | ১১:৪৬ পূর্বাহ্ণ | আপডেট: ২৪ নভেম্বর ২০২২ | ১১:৪৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
আদালতের অনুমতি ছাড়া খালিদীর দেশত্যাগ নয়

আদালতের অনুমতি ছাড়া আপাতত দেশের বাইরে যেতে পারবেন না বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক ও প্রকাশক তৌফিক ইমরোজ খালিদী। আজ বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চ এই আদেশ দেন। একই সঙ্গে অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিচারিক আদালতের জামিন বাতিল প্রশ্নে জারি করা রুলের বিষয়ে রায়ের জন্য আগামী ১ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় ২০২০ সালের ২০ অক্টোবর আদালত খালিদীকে জামিন দেন। পরে ওই জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে দুর্নীতি দমন কমিশন। ওই সময় শুনানি করে রুল জারি করেন হাইকোর্ট। ওই রুল শুনানি শেষে রায় ঘোষণা পর্যন্ত তাঁর বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা দেন আদালত।

২০২০ সালের ৩০ জুলাই তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে দুদক ওই মামলা করে। মামলার এজাহারে বলা হয়, এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড এবং মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন তিনি। যার বৈধ কোনো উৎস নেই বলে এজাহারে উল্লেখ করা হয়।

আদালতে দুদকের পক্ষে রুল শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। তৌফিক ইমরোজ খালিদীর পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ শাহরিয়া কবির বিপ্লব। সূত্র : আজকের পত্রিকা

শেয়ার করুন