নিউইয়র্ক     রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেক্সিকোর নিখোঁজ সাংবাদিকের লাশ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০২৩ | ০৭:৪৮ পূর্বাহ্ণ | আপডেট: ০৯ জুলাই ২০২৩ | ০৭:৪৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
মেক্সিকোর নিখোঁজ সাংবাদিকের লাশ উদ্ধার

প্রতীকী ছবি

মেক্সিকোর একটি শীর্ষ স্থানীয় পত্রিকার এক সাংবাদিকের লাশ উদ্ধার করা হয়েছে, তার নিখোঁজ থাকার কথা জানিয়েছিলেন স্ত্রী। শনিবার দেশটির টেপিক শহরের কাছে এল আহুকাতে গ্রামে লুইস মার্টিন সানচেজ ইনিগুয়েজ নামের ওই সাংবাদিকের মরদেহ পাওয়া যায়। ৫৯ বছর বয়সী লুইস মেক্সিকোর ‘লা জর্নাডা’ পত্রিকার আঞ্চলিক সাংবাদিক ছিলেন।

সানচেজের মরদেহে বেশ কিছু আঘাতের চিহ্ন এবং তার বুকে একটি বার্তা লেখা কার্ড লাগানো ছিল। তবে সেখানে কী লেখা ছিল তা জানা যায়নি। লাশ পাওয়ার ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে সানচেজকে হত্যা করা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

সানচেজ ইনিগুয়েজকে সর্বশেষ জালিস্কোতে টেপিকের কাছে একটি নয়ারিত শহরে দেখা গিয়েছিল। সেখানে দীর্ঘদিন ধরে হেরোইন এবং আফিমের চোরাচালান হয়। নিহতের স্ত্রী সেসিলিয়া লোপেজ তদন্তকারীদের জানান, গত বুধবার রাত থেকে তার স্বামীর কোনো খোঁজ পাচ্ছিলেন না তিনি। তাছাড়া তার কম্পিউটার আর মোবাইল ফোনও খুঁজে পাওয়া যাচ্ছে না। সেদিন তিনি আরেকটি শহরে এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন উল্লেখ করে সেসিলিয়া জানান, ওই রাতে সানচেজ বাড়িতেই ছিলেন এবং ফোনে তার সঙ্গে কথা বলছিলেন।

সানচেজের মৃত্যু মেক্সিকো এবং আন্তর্জাতিক উভয় ক্ষেত্রেই ক্ষোভের জন্ম দিয়েছে। মেক্সিকান কমিশন ফর দ্য ডিফেন্স অ্যান্ড প্রমোশন অফ হিউম্যান রাইটস কর্তৃপক্ষকে কী ঘটেছে তা স্পষ্ট করার আহ্বান জানিয়েছে। গ্রুপটি সোশ্যাল মিডিয়ায় লিখেছে, ‘আমরা মেক্সিকান সাংবাদিকদের বিচার দাবি করছি!’

শেয়ার করুন