নিউইয়র্ক     রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭ মিনিটে বেনজেমার রেকর্ড গড়া হ্যাটট্রিক, রিয়ালের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২৩ | ০১:০৮ পূর্বাহ্ণ | আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ | ০১:০৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
৭ মিনিটে বেনজেমার রেকর্ড গড়া হ্যাটট্রিক, রিয়ালের গোল উৎসব

বেনজেমার গোল উদ্‌যাপন। ছবি : এএফপি

২৯,৩২ ও ৩৬—হ্যাটট্রিক করতে মাত্র ৭ মিনিটই লাগল করিম বেনজেমার। রিয়াল মাদ্রিদের হয়ে দীর্ঘ ক্যারিয়ারে সব প্রতিযোগিতা মিলিয়ে প্রথমার্ধে এমন কীর্তি এটাই প্রথম ফরাসি ফরোয়ার্ডের। তাঁর তিনটি গোলই ছিল চোখ ধাঁধানো। প্রথমটি দুর্দান্ত ড্রিবলিংয়ে ডি-বক্সে ঢুকে পড়া ভিনিসিয়াস জুনিয়রের নিচু ক্রস থেকে হেডে। বেনজেমার পরের গোলটিতেও অ্যাসিস্ট ভিনির। কোণ থেকে বল পেয়ে চিতার ক্ষিপ্রতায় শট। তৃতীয় গোলটি রদ্রিগোর ক্রস থেকে ওভারহেড কিক। কিং বেনজেমার এমন গোল দেখে কে বলবে তাঁর বয়স ৩৫!

লা লিগায় গত ৩১ বছরের ইতিহাসে রিয়ালের এটিই দ্রুততম হ্যাটট্রিক। ১৯৯২ সালের এপ্রিলে এস্পানিওলের বিপক্ষে ৭-০ গোলের জয়ে মাত্র ৬ মিনিটে হ্যাটট্রিক করেছিলেন বেনজেমার পূর্বসূরি ফের্নান্দো হিয়েরো। এই হ্যাটট্রিকে আরেকটি মাইলফলকেও পা রেখেছেন ফরাসি ফরোয়ার্ড। ভায়োদোলিদের হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় তিনি ছুঁয়ে ফেলেছেন রিয়াল কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানোকে। ক্লাবটির বিপক্ষে ৯ ম্যাচে ১৩ গোল করলেন ‘কোকো’। সমান গোল ডি স্টেফানোর। ১৭ গোল নিয়ে এই তালিকার শীর্ষে রাউল।

আন্তর্জাতিক বিরতি থেকে ফেরার প্রথম ম্যাচেই গতকাল নিজেদের মাঠ সান্তিয়োগো বার্নাব্যুতে গোল উৎসব সেরেছে রিয়াল। রিয়াল ভায়োদোলিদকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে কার্লো আনচেলত্তির দল। এই জয়ে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে ব্যবধানও কমাল লস ব্লাঙ্কোসরা। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। আগেরদিন রবার্ট লেভানডফস্কির জোড়া গোলে এলচেকে তাদের মাঠে ৪-০ গোলে হারিয়েছে ২০১৯ সালের প্রথমবারের মতো লিগ জয়ের স্বপ্ন দেখা জাভির দল। এ নিয়ে টানা ১২ অ্যাওয়ে জয় পেল বার্সা। চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে তাদের সমান অ্যাওয়ে জয় পেয়েছে শুধু নাপোলি।

ভায়োদোলিদের বিপক্ষে ২২ মিনিটে মার্কো আসানসিওর পাস থেকে রিয়ালের গোলের খাতা খুলেন রদ্রিগো। ৬৫ মিনিটে বাতিল না হলে জোড়া গোলও পেয়ে যেতেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। অবশ্য তার আগে চলল বেনজেমার অনন্য প্রদর্শনী। ৭৩ মিনিটে রদ্রিগোর কৃতজ্ঞতা স্বীকার—আসানসিওকে দিয়ে করান দলের পঞ্চম গোলটি। এ নিয়ে রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে চার ম্যাচে একই ম্যাচে গোল ও অ্যাসিস্ট পেলেন স্প্যানিশ ‘গোল্ডেন বয়’। ২০২১ সালের এই কীর্তি এটাই প্রথম আসানসিওর। অতিরিক্ত প্রথম মিনিটে বদলি নামা ইডেন হ্যাজার্ডের পাস থেকে ভায়োদোলিদের জালে শেষ বলটি পাঠান লুকাস ভাসকুয়েজ। এ নিয়ে ভায়োদোলিদের বিপক্ষে টানা ১৪ ম্যাচ অপরাজিত রিয়াল। সূত্র : আজকের পত্রিকা

এসএ/এমএএস/এমউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন