নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাইকোর্টে জামিন পাননি ওসি প্রদীপের স্ত্রী চুমকি

বাংলাদেশ ডেস্ক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ | ১২:৫৩ পূর্বাহ্ণ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ | ১২:৫৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
হাইকোর্টে জামিন পাননি ওসি প্রদীপের স্ত্রী চুমকি

জামিন পাননি ওসি প্রদীপের স্ত্রী চুমকি । ছবি : সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশের স্ত্রী চুমকি কারনকে জামিন দেননি হাইকোর্ট। সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো.আমিনুল ইসলামের বেঞ্চ তাঁকে জামিন না দিয়ে আপিল শুনানির জন্য পেপারবুক প্রস্তুত করতে নির্দেশ দেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী আসিফ হাসান। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মাহবুব শফিক।

আরো পড়ুন। বাংলাদেশ এখন সন্ত্রাসের অভয়ারণ্য : ফখরুল

দুদকের আইনজীবী আসিফ হাসান জানান, ২১ বছরের দণ্ডের বিরুদ্ধে চুমকি আপিল করলে গত বছরের ৭ সেপ্টেম্বর আদালত শুনানির জন্য গ্রহণ করেন। এর মধ্যে জামিন আবেদনও ছিল। শুনানি শেষে আদালত মৌখিকভাবে জামিন না দেওয়ার কথা বলে আপিল শুনানির জন্য পেপারবুক প্রস্তুত করতে বলেছেন। অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগে প্রদীপ ও চুমকির বিরুদ্ধে ২০২০ সালের ২৩ আগস্ট মামলা করে দুদক। মামলায় প্রদীপ ও চুমকির বিরুদ্ধে তিন কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও অর্থ পাচারের অভিযোগ আনা হয়। ওই মামলায় গত বছরের ২৭ জুলাই প্রদীপ কুমার দাশের ২০ বছর ও তাঁর স্ত্রী চুমকি কারনকে ২১ বছর কারাদণ্ড দেন চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদ।

আরো পড়ুন। বাংলাদেশ-জাপানের সচিব পর্যায়ের বৈঠক আজ

মামলার শুরু থেকে চুমকি কারন পলাতক থাকলেও গত বছরের ২৩ মে রাষ্ট্রপক্ষের সাক্ষ্যগ্রহণের শেষ দিন তিনি আদালতে আত্মসমর্পণ করেন। সেই থেকে কারাবন্দি চুমকি কারন। ২০২০ সালের ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এই হত্যা মামলায় গত বছরের ৩১ জানুয়ারি প্রদীপসহ দুজনের মৃত্যুদণ্ড ও ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। সূত্র : বাংলাদেশ জার্নাল

এসএ/এমএএস/এমউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন