নিউইয়র্ক     রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হঠাৎ বাইডেনের বাড়ির আকাশসীমায় ঢুকে পড়ল অজ্ঞাত বিমান

পরিচয় ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২৩ | ০৬:৩৭ পূর্বাহ্ণ | আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ | ০৬:৩৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
হঠাৎ বাইডেনের বাড়ির আকাশসীমায় ঢুকে পড়ল অজ্ঞাত বিমান

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ডেলাওয়্যারের বাসভবন। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের বাড়ির আকাশসীমায় রহস্যজনকভাবে একটি বিমান ঢুকে পড়েছে। অজ্ঞাত এই বিমান নজরে আসতেই সেটিকে প্রতিহত করতে ছুটে যায় মার্কিন যুদ্ধবিমান। গতকাল শনিবার (২৮ অক্টোবর) দুপুর ২টার দিকে বাইডেনের ডেলাওয়্যারের বাসভবনে এই ঘটনা ঘটে।

মার্কিন সিক্রেট সার্ভিসের জনসংযোগ দপ্তরের প্রধান অ্যান্থনি গুগলিয়েলমি বলেছেন, বেসামরিক এই বিমানটি শনিবার দুপুর ২টার দিকে বাইডেনের বাসভবনের সংরক্ষিত আকাশসীমায় ঢুকে পড়ে। তবে এর কিছুক্ষণ পরই বিমানটি নিরাপদে পাশের একটি বিমানবন্দরে অবতরণ করে। ঘটনার সময় বাইডেন বাড়িতেই ছিলেন।

তিনি বলেন, সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে বিমানটি প্রতিহত করতে সেখানে যুদ্ধবিমান পাঠানো হয়। এরপর বেসামরিক বিমানটি পাশের একটি বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে। এ ঘটনার কারণে মার্কিন প্রেসিডেন্টের চলাচল বাধাগ্রস্ত হয়নি।

তবে মার্কিন প্রেসিডেন্টের বাসভবনের ওপরে কীভাবে একটি বেসামরিক বিমান চলে এলো, তা নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। এই ঘটনার নেপথ্যে মার্কিন এয়ার ট্রাফিকের কোনো গাফিলতি রয়েছে কিনা, তা ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের সঙ্গে খতিয়ে দেখছে সিক্রেট সার্ভিস। খবর পলিটিকোর।

শেয়ার করুন