নিউইয়র্ক     সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাশিয়াকে সমর্থনের জন্য উত্তর কোরিয়াকে ধন্যবাদ দিলেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৩ | ০৬:৪২ পূর্বাহ্ণ | আপডেট: ২৮ জুলাই ২০২৩ | ০৬:৪২ পূর্বাহ্ণ

ফলো করুন-
রাশিয়াকে সমর্থনের জন্য উত্তর কোরিয়াকে ধন্যবাদ দিলেন পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন উত্তর কোরিয়াকে ধন্যবাদ জানিয়েছেন। ইউক্রেন যুদ্ধে মস্কোকে ‘দৃঢ় সমর্থ’ দেওয়ার জন্য এই ধন্যবাদ জানান তিনি। পুতিন বলেছেন, এই সমর্থন পশ্চিমা দেশগুলোকে মোকাবিলা করার জন্য দুই দেশেকে সাহায্য করবে। বৃহস্পতিবার উত্তর কোরিয়ার কর্মকর্তাদের উদ্দেশে এ কথা বলেছেন পুতিন। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) এই খবর জানিয়েছে।

পিয়ংইয়ংয়ের সমর্থনের বিষয়ে পুতিন বেশি কিছু বলেননি। তিনি শুধু বলেছেন, এটা ছিল বিশেষ সামরিক অভিযান। ইউক্রেনে আক্রমণকে রাশিয়া কথিত বিশেষ সামরিক অভিযান বলে দাবি করে আসছে। কিন্তু গত বছর যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলেছিলেন উত্তর কোরিয়া ইউক্রেনের যুদ্ধক্ষেত্রে ব্যবহারের জন্য রাশিয়ার কাছে কয়েক মিলিয়ন রকেট এবং কামানোর গোলা বিক্রি করছে।

কেসিএনএ-এর প্রতিবেদন অনুসারে পুতিন বলেছেন, আন্তর্জাতিক ইস্যুতে উত্তর কোরিয়ার সঙ্গে সংহতি আমাদের সাধারণ স্বার্থকে ঊর্ধ্বে তুলে ধরে। পুতিন আরও বলেছেন, যুদ্ধকালীন বন্ধুত্বের একটি ঐতিহাসিক গুণ আছে। এটি রাজনীতি, অর্থনীতি ও নিরাপত্তার ক্ষেত্রে রাশিয়া-উত্তর কোরিয়ার মধ্যে একটি ভিত্তি হিসেবে কাজ করবে।

শেয়ার করুন