নিউইয়র্ক     বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির দ্রুততম গোলে আর্জেন্টিনার দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০২৩ | ১০:৫২ অপরাহ্ণ | আপডেট: ১৫ জুন ২০২৩ | ১০:৫২ অপরাহ্ণ

ফলো করুন-
মেসির দ্রুততম গোলে আর্জেন্টিনার দাপুটে জয়

গোল করার পর আর্জেন্টিনা দলের উচ্ছ্বাস। ছবি : সংগৃহীত

কাতার বিশ্বকাপের পর প্রথমবারের মতো আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া। তাতে মেসির দ্রুততম গোলে দাপুটে এক জয় পেয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন দলটি। আজ বৃহস্পতিবার (১৫ জুন) বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে ২-০ গোলে জয় পায় আর্জেন্টিনা। দলের পক্ষে প্রথম গোলটি করেন মেসি। আর দ্বিতীয়টি ছিলো হেরমান পেসেয়ারের।

এর আগে, কাতার বিশ্বকাপে দল দুটির দেখা হয়েছিল শেষ ষোলোতে। দারুণ লড়াই হলেও শেষ হাসি হেসেছিল আর্জেন্টিনা। অস্ট্রেলিয়াকে বিদায় নিতে হয়েছিল হারের (২-১) তিক্ততা নিয়ে। কাতার বিশ্বকাপের পর আর্জেন্টিনা রয়েছে বেশ ছন্দে। এ নিয়ে তিন ম্যাচে ১১টি গোল করেছে মেসিরা। হজম করতে হয়নি একটিও। এর আগে পানামাকে ২-০ গোলে হারানোর পর মেসির হ্যাটট্রিকে কুরাসাওকে ৭-০ ব্যবধানে বিধ্বস্ত করে তারা। ওয়ার্কার্স স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় আর্জেন্টিনা। দ্বিতীয় মিনিটের মাথায় গোলটি করেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

ফুটবলের পরিসংখ্যান নিয়ে কাজ করা অপটার তথ্য অনুযায়ী, পেশাদার ফুটবল ক্যারিয়ারে মেসির দ্রুততম গোল এটিই, ১ মিনিট ১৯ সেকেন্ড। সঙ্গে জাতীয় দলের হয়ে টানা সাত ম্যাচে গোল করার কৃতিত্ব দেখালেন মেসি। ম্যাচের পঞ্চম মিনিটে দ্বিতীয় গোলের সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। তবে মেসির পাস থেকে মারা ভলি লক্ষ্যে রাখতে পারেননি অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। ২৮ মিনিটে জোড়ালো আক্রমণ করে অস্ট্রেলিয়া।

তবে ফরোয়ার্ড মিচেল ডিউকের ভলি ঝাঁপিয়ে রক্ষা করেন আর্জেন্টিনার বিশ্বখ্যাত গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। ৩৮ মিনিটে নিজের দ্বিতীয় গোলের দেখা পেতে পারতেন মেসি। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। মাঝ মাঠ থেকে রদ্রিগো পলের উঁচু করে বাড়ানো বলে মেসির চিপ, বল চলে যায় পোস্টের ওপর দিয়ে। দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় আর্জেন্টিনা। বাঁ দিক থেকে মেসির পাস পেয়ে দি পল ক্রস দেন বক্সে, আর হেডে বল জালে পাঠান দ্বিতীয়ার্ধের শুরুতে নিকোলাস ওতামেন্দির বদলি নামা ডিফেন্ডার পেসেয়া। এর তিন মিনিট পর অল্পের জন্য গোলের দেখা পাননি হুলিয়ান আলভারেজ। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। সূত্র : সাম্প্রতিক দেশকাল

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন