নিউইয়র্ক     বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভয়াবহ তুষারঝড়ের কবলে নিউইয়র্ক, জরুরি অবস্থা জারি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২২ | ১২:২৯ অপরাহ্ণ | আপডেট: ১৯ নভেম্বর ২০২২ | ১২:২৯ অপরাহ্ণ

ফলো করুন-
ভয়াবহ তুষারঝড়ের কবলে নিউইয়র্ক, জরুরি অবস্থা জারি

ভয়াবহ তুষারঝড়ের কবলে নিউইয়র্ক। শুকবার নিউইয়র্কের পশ্চিমাঞ্চলের মধ্য দিয়ে একটি অপ্রত্যাশিত তুষারঝড় বয়ে গেছে। যেখানে কয়েক লাখ বাসিন্দাদের জনজীবন স্থবির হয়ে পড়েছে। ইতোমধ্যে ১১টি কাউন্টিতে জরুরি অবস্থা জারি করেছেন নিউইয়র্কের গভর্নর ক্যাথি হচুল। নাগরিকদের ঘরের বাইরে বের হতে দেয়া হয়েছে নিষেধাজ্ঞা। যানবাহন চলাচলেও দেয়া হয়েছে নিষেধাজ্ঞা।

বৃহস্পতিবার রাতে শুরু হওয়া ভারী তুষারঝড়ে, অন্টারিও হ্রদ এবং লেক এরি সংলগ্ন শহরগুলিতে সবচেয়ে বেশি তুষার পাত হয়েছে, যার মধ্যে রয়েছে অর্চার্ড পার্ক, যেখানে শুক্রবার রাত পর্যন্ত ৬৬ ইঞ্চির বেশি রেকর্ড করা হয়েছিল। প্রতি ঘণ্টায় দুই থেকে তিন ইঞ্চি তুষারপাত রেকর্ড করা হয়। এছাড়াও ৫ ফুট তুষারে ঢেকে গেছে নিউইয়র্কের দ্বিতীয় বৃহত্তম শহর বাফেলো। কোনো কোনো এলাকা ৬ ফুট বরফের নিচে।

এরি কাউন্টির মেয়র, মার্ক পোলোনকার্জ জানিয়েছেন, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে কমপক্ষে দুটি মৃত্যু হয়েছে। ন্যাশনাল ওয়েদার সার্ভিসের জানিয়েছে , ঠান্ডা বাতাস অঞ্চল জুড়ে অব্যাহত থাকবে, যার ফলে একটি দীর্ঘায়িত তুষার ঝড় প্রত্যাশিত। রোববার পর্যন্ত এই তুষার ঝড় অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। সূত্র: সিএনএন

শেয়ার করুন