নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্প্যানিশ সংবাদমাধ্যমে দাবি

বার্সায় ১ বছর থেকে আল হিলালে যাবেন মেসি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২৩ | ০৩:০০ পূর্বাহ্ণ | আপডেট: ০৪ মে ২০২৩ | ০৩:০০ পূর্বাহ্ণ

ফলো করুন-
বার্সায় ১ বছর থেকে আল হিলালে যাবেন মেসি

শেষ পর্যন্ত মেসি কি সৌদি আরবেই যাবেনছবি : এএফপি

লিওনেল মেসির ক্লাব ক্যারিয়ার যেন অনিশ্চিয়তার এক মোড়ে এসে দাঁড়িয়েছে। পিএসজিতে তাঁর চুক্তি নবায়ন হওয়া নিয়ে নানামুখী গুঞ্জন শোনা যাচ্ছিল বিশ্বকাপের পর থেকেই। মেসির পরবর্তী গন্তব্য হিসেবে সৌদি ক্লাব আল হিলাল, সাবেক ক্লাব বার্সেলোনা এবং এমএলএসের ক্লাব ইন্টার মায়ামির কথা এসেছে বারবার। দলবদল নিয়ে নানা গুঞ্জন যখন ডালপালা মেলছিল, তখনই ফাটে বড় বোমা। অনুমতি ছাড়া সৌদি আরবে ঘুরতে গিয়ে পিএসজিতে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ হয়েছেন মেসি। পাশাপাশি মেসির সঙ্গে পিএসজির চুক্তি নবায়ন না করার কথাও জানায় ফরাসি সংবাদমাধ্যম লেকিপ। মেসির সৌদি যাত্রা নিয়ে ফুটবল দুনিয়ায় যখন তোলপাড়, তখন নতুন খবর দিয়েছে স্প্যানিশ রেডিও স্টেশন অন্দা চেরো। সংবাদমাধ্যমটি বলছে, মেসি শেষ পর্যন্ত সৌদি ক্লাব আল হিলালে যাবেন, তবে তার আগে বার্সেলোনায় এক বছর খেলে যাবেন।

সৌদি আরবে সময়টা ভালোই কাটছে মেসিরছবি : এএফপি

পিএসজির সঙ্গে মেসির চুক্তির প্রক্রিয়া থমকে যাওয়ার পর থেকে মূলত তাঁকে ফেরাতে মরিয়া হয়ে মাঠে নামে বার্সা। তবে মেসিকে ফেরাতে অর্থনৈতিক সীমাবদ্ধতার বাধা টপকাতে হবে কাতালান ক্লাবটিকে। যেখানে বেতন–ভাতা থেকে বার্সাকে কমাতে হবে অন্তত ২০ কোটি ইউরো। মেসিকে ফেরানোর প্রক্রিয়াকে সহজ করতে বার্সা লা লিগার সঙ্গে দর–কষাকষিও করছে।

তবে অন্দা চেরোর দেওয়া খবর সত্যি হলে, এত কিছুর পর মেসিকে এক বছরের বেশি পাবে না বার্সা। এরপরই ক্যাম্প ন্যু ছেড়ে সৌদি আরবে যাত্রা করবেন মেসি। শুধু মেসিই নন, তাঁর পথ ধরে বার্সার দুই তারকা ফুটবলার সের্হিও বুসকেতস ও জর্দি আলবারও মধ্যপ্রাচ্যের দেশটিতে যাওয়ার খবর শোনা যাচ্ছে।এদিকে অনুমতি ছাড়া সৌদি সরকারের দূত হিসেবে দেশটিতে ভ্রমণে যাওয়ায় শাস্তির পাশাপাশি দুই সপ্তাহের বেতনও জরিমানা করা হয়েছে বলে নিশ্চিত করেছে লেকিপ। সব মিলিয়ে এই দুই সপ্তাহে মেসির আর্থিক ক্ষতির পরিমাণ হবে প্রায় ১৭ লাখ ইউরো। সূত্র :  প্রথম আলো

এসএ/এমএএস/এমউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন