নিউইয়র্ক     সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাইডেন একজন ভয়ংকর দুর্নীতিবাজ লোক : নির্বাচনী প্রচারে ট্রাম্প

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০২৩ | ১১:০৬ অপরাহ্ণ | আপডেট: ১৭ জুলাই ২০২৩ | ০৭:১৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
বাইডেন একজন ভয়ংকর দুর্নীতিবাজ লোক : নির্বাচনী প্রচারে ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

একের পর এক আইনি জটিলতার কারণে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা অনিশ্চিত হয়ে পড়লেও থেমে নেই সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রচার-প্রচারণা। স্থানীয় সময় শনিবার (১৫ জুলাই) ফ্লোরিডা অঙ্গরাজ্যে এক প্রচারণায় অংশ নিয়ে প্রেসিডেন্ট জো বাইডেনের কঠোর সমালোচনা করেন ট্রাম্প। এ সময় তিনি বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ভয়ংকর দুর্নীতিবাজ বলে উল্লেখ করেন। খবর রয়টার্সের।

বাইডেনকে ভয়ংকর দুর্নীতিবাজ আখ্যা দিয়ে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রে ইতিহাসে সবচেয়ে অসৎ প্রেসিডেন্ট তিনি। ২০২৪ সালের নির্বাচনকে যুক্তরাষ্ট্রের জন্য চূড়ান্ত যুদ্ধ উল্লেখ করে সাবেক এ মার্কিন প্রেসিডেন্ট বলেন, এই লড়াইয়ের মাধ্যমে একজন যুদ্ধবাজ প্রেসিডেন্টকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়া হবে।

ট্রাম্প আরও বলেন, ‘আমাদের জন্য এবারের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। দেশের স্বাধীনতা, মানুষের স্বাধীনতার জন্য এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের মানুষ চরম উদ্বিগ্ন। এই নির্বাচনের মাধ্যমে তারা ঠিক করবেন কোন পথে যাবে যুক্তরাষ্ট্র। দেশের ইতিহাসে বাইডেন সবচেয়ে অসৎ প্রেসিডেন্ট।’

নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে রাষ্ট্রীয় সংস্থাগুলোকে তার বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ ট্রাম্পের। আইনের প্রতি শ্রদ্ধাশীল উল্লেখ করে তিনি বলেন, এক ভয়ংকর সময়ের মধ্য দিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র।

হোয়াইট হাউস ছেড়ে চলে যাওয়ার পরও যুক্তরাষ্ট্রের সরকারি গোপন নথি নিজের কাছে রাখার দায়ে গত জুনে ট্রাম্পকে অভিযুক্ত করেন আদালত। এ ছাড়া পর্নো তারকাকে ঘুষ দিয়ে মুখ বন্ধ রাখার অভিযোগেও অভিযুক্ত করেন নিউইয়র্কের এক আদালত। এসব কারণে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে দেখা দিয়েছে নানা অনিশ্চয়তা।

শেয়ার করুন