নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় ধরনের কর্মবিরতিতে নিউইয়র্ক টাইমসের সাংবাদিকরা

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২২ | ১১:৩২ পূর্বাহ্ণ | আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ | ১২:০৯ অপরাহ্ণ

ফলো করুন-
বড় ধরনের কর্মবিরতিতে নিউইয়র্ক টাইমসের সাংবাদিকরা

বেতন ভাতাসহ সুযোগ সুবিধা বৃদ্ধির দাবিতে ২৪ ঘণ্টার ‘ওয়াকআউটে’ নেমেছে প্রভাবশালী সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের শত শত সাংবাদিক ও অন্যান্য কর্মীরা। গত ৪০ বছরের মধ্যে এটিই সবচেয়ে বড় ধর্মঘট প্রতিষ্ঠানটিতে।

নিউইয়র্কের দ্য নিউজগিল্ডের বার্তাকক্ষের কর্মচারী এবং অন্যান্য সদস্যরা জানান, বেতন ভাতা বাড়ানোর দর কষাকষিতে বিরক্ত হয়ে পড়েছেন তারা। এমন বাস্তবতায় গত সপ্তাহে ইউনিয়ন ঘোষণা দেয়, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুর ১২টা ১ মিনিটের মধ্যে চুক্তিতে না পৌঁছালে এক হাজারের বেশি কর্মচারী ২৪ ঘণ্টার কর্মবিরতিতে যাবে।

এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে নিউজগিল্ড টুইটবার্তায় জানিয়েছে, কর্মীরা আনুষ্ঠানিকভাবে কাজ বন্ধ করে দিয়েছে। আমাদের কর্মীরা তাদের পছন্দের কাজটি চালিয়ে যেতে চান। কিন্তু সবার জন্য একটি দারুণ পরিবেশের বার্তাকক্ষের প্রয়োজন।

গত মঙ্গলবার তাদের মধ্যে প্রায় ১২ ঘণ্টা আলোচনা হয়। প্রতিষ্ঠানটি বেতন বাড়ানোর বিষয়ে সম্মত হয়। কিন্তু পেনশন সুবিধার দাবি নাকচ করে দিয়েছে প্রতিষ্ঠানটি। এদিকে নিউজগিল্ড জানিয়েছে, যেসব কর্মী ধর্মঘটের পরিকল্পনা করেছে তারা ওই সময়ে বেতন পাবেন না। সূত্র: নিউ ইয়র্ক টাইমস

শেয়ার করুন